ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

মুজিববর্ষ উপলক্ষ্যে সেনা পরিবার কল্যাণ সমিতি’র চিত্রাঙ্কন ও বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশ: ২০২০-০৯-২০ ১৮:৪২:৫৫ || আপডেট: ২০২০-০৯-২০ ১৮:৪৪:১৫

সংবাদ বিজ্ঞপ্তি ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কোমলমতি শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।

২০ সেপ্টেম্বর (রবিবার) ১১টায় সেনাপরিবার কল্যাণ সমিতি কক্সবাজার অঞ্চল এর সার্বিক তত্ত্বাবধানে কোমলমতি শিশুদের মাঝে জাতির জনকের জীবনাদর্শ ও দেশপ্রেমের বীজ বপন করতে এই আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছোট্ট সোনামণিদের উৎসাহ ও প্রেরণা যোগান সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল এর সম্মানিত সভানেত্রী বেগম শারমিন মাঈন।

এ সময় ‘কলকন্ঠ ক্লাব’ এর ছোট্ট বন্ধুরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি বিজড়িত চিত্রকর্ম এর উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সোনামণিদের অঙ্কিত মহান মুক্তিযুদ্ধের ছবি ও জাতির পিতার প্রতিকৃতি আগত সকল অতিথিদের মনে দাগ কাটে। অংশগ্রহণকারী সকল প্রতিযোগীদের তাদের সুন্দর চিত্রকর্মের জন্য সম্মানিত সভানেত্রী সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার কর্তৃক পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া বয়স ভিত্তিক ২টি দলের সেরা ০৬ জন প্রতিযোগীকে বিশেষ পুরস্কার প্রদান করেন তিনি। চিত্রাংকন প্রতিযোগিতা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণ রাখার জন্য সেনাপরিবার কল্যান সমিতির সম্মানিত সভানেত্রীর উপস্থিতিতে সমিতি প্রাঙ্গণে ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল ক্ষুদে সদস্যরা ।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গত ১৭ সেপ্টেম্বর ২০২০ তারিখ লেডিস ক্লাব কক্সবাজার অঞ্চল কর্তৃক “Hasina A Daughter’s Tale” প্রামাণ্য চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।