ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

মান্দায় পুকুর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার, হত্যার অভিযোগে থানায় মামলা

প্রকাশ: ২০২০-০৯-১৯ ১১:০৮:৫২ || আপডেট: ২০২০-০৯-১৯ ১১:০৮:৫২

 

মোঃ হাবিবুর রহমান, নওগাঁ:

নওগাঁর মান্দায় ১১ নম্বর কালিকাপুর ইউনিয়নের ছোটুমোল্লুক গ্রামের বিবাদমান সরকারি একটি পুকুর থেকে বিমল চন্দ্র সরকার (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে মান্দা থানা পুলিশ।

নিহতের স্বজনদের অভিযোগ, পুকুর নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা বিমল চন্দ্রকে হত্যার পর লাশ পুকুরের পানিতে ফেলে পালিয়ে যায় প্রতিপক্ষরা।

হত্যার ৪ দিন পেরিয়ে গেলেও কোন আসামী পুলিশ ধরতে না পারায় সঠিক বিচার পাবে কিনা তাই নিয়ে দুর্রচিন্তায় লাশের সজনেরা। লাশের সর্জনেরা জানান গত বুধবার সন্ধায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ঘটনায় নিহতের বড় ছেলে রন্জন কুমার মান্দা থানায় আব্দুল আলিম ও মতিউর রহমান নামে ২ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেছেন মামলা দায়ের ৪ দিন পেরেয়ি গেলেও কোন আসামী ধরতে পারেনি পুলিশ তাই হত্যার সঠিক বিচার নিয়ে দুর চিন্তায় আছে সর্জনেরা ।

নিহতের ছেলে রঞ্জন কুমার, মিত্তন চন্দ্র, ও নাতী সবুজ অভিযোগ করে বলেন, ‘গ্রামের আলিম উদ্দিন, ও মতিউর রহমান সহ তার সাঙ্গপাঙ্গারা দীর্ঘদিন ধরে পুকুরটি দখল নেয়ার চেষ্টা চালিয়ে আসছিল। তারা দফায় দফায় পুুকুর মাছ শিকার করে আমাদেরকে ক্ষতিগ্রস্ত ও হয়রানী করছে। এসবের জের ধরে উল্লিখিত ব্যক্তিগণ আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।’

স্থানীয় গ্রামের ফাতেমা,মরজিনা,সবুজ,জানান সন্ধায় পুকুর পাড় থেকে আলিম ও মতিউর কে দৌড় দিয়ে পালিয়ে যেতে দেখেছেন তারা।

মান্দা থানার ওসি তদন্ত তারেকুর রহমান সরকার জানান, ওই ঘটনায় নিহতের ছেলে রঞ্জন সরকারের দায়েরকৃত এজাহারটি রেকর্ডভূক্ত করা হয়েছে, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।