ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

নাইক্ষ্যংছড়িতে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে বিজিবি

প্রকাশ: ২০২০-০৯-০৮ ১৮:০০:৫৮ || আপডেট: ২০২০-০৯-০৮ ১৮:০০:৫৮

নিজস্ব প্রতিবেদক ॥
নাইক্ষ্যংছড়িতে আবারো বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করেছে বিজিবি । মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার দু’ছড়ি ইউনিয়নের দূর্গম ছাগলখাইয়া বিজিবি ক্যাম্পের আওতাধীন লেদুরমুখ এলাকায় এই অভিযান চালায় নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র সদস্যরা। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

জানা গেছে, সন্ত্রাসীরা অস্থায়ী আস্তানা তৈরী করে অস্ত্র মজুদ করেছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল শাহ আব্দুল আজীজ আহমেদ ও সহকারি পরিচালক মোহাম্মদ জামাল হোসাইনের নেতৃত্বে পাহাড়ি অরণ্যে অভিযান শুরু করে। এ সময় সন্ত্রাসীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।

১১ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শাহ আব্দুল আজিজ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র মজুদের খবর পেয়ে তার নেতৃত্বে ১১ বিজিবি ব্যাটালিয়নের একটি দল সকালে লেদুরমুখ এলাকার পাহাড়ি অরণ্যে অভিযান চালায়। এ সময় পরিত্যক্ত অবস্থায় ৮টি দেশীয় অস্ত্র ১টি এসবিবিএল উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত অস্ত্র থানায় জমা করা হয়েছে। এর আগে গত ৪ সেপ্টেম্বর একই ইউনিয়নের মামাভাগিনার ঝিরি থেকে আরো ৫টি অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।