ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২

সিনহা হত্যা : চতুর্থ দফা রিমান্ডেও মুখ খুলেনি প্রদীপ

প্রকাশ: ২০২০-০৯-০১ ১৭:০১:৫২ || আপডেট: ২০২০-০৯-০১ ১৭:১০:২১

নিজস্ব প্রতিবেদক:
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় ৪র্থ দফা রিমান্ড অথার্ৎ ১৫ দিনেও মুখ খুলেনি টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ওসি প্রদীপ কুমার দাশ। টানা ১৫ দিনের বেশি রিমান্ড আবেদনের সুযোগ না থাকায় অবশেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে র‌্যাবের একটি দল কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) আদালতে নেয়া হয়।

বহুল আলোচিত প্রদীপ ১৬৪ ধারায় জবানবন্দী না দেয়ায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ খায়রুল ইসলাম।

তিনি জানান, ১৫ দিনের রিমান্ডেও সাবেক ওসি প্রদীপ কুমার দাশ স্বীকারোক্তি দেয়নি। ১৫ দিনের পর আর রিমান্ড চাওয়ার আইনগত সুযোগ নেই। তাই নিয়ম মতে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালত তাকে কারাগারে পাঠায়।

এর আগে সোমবার ৪র্থ বারের মতো একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কিন্তু ওসি প্রদীপ স্বীকারোক্তি না দেয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে তাকে চতুর্থ দফায়ও স্বীকারোক্তি দেয়নি প্রদীপ কুমার দাশ।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান।