ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২

ভারতে একদিনে ৭৭ হাজার ২৬৬ জনের দেহে করোনা শনাক্ত

প্রকাশ: ২০২০-০৮-২৮ ১২:০২:১৮ || আপডেট: ২০২০-০৮-২৮ ১২:০২:৫১

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্র-ব্রাজিলকে ছাড়িয়ে করোনাভাইরাসের প্রধান কেন্দ্র হয়ে উঠেছে ভারত।করোনাভাইরাস সংক্রমণের রেকর্ড যেন পাল্লা দিয়ে বাড়ছেই।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে ৭৭ হাজার ২৬৬ জন মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর ফলে দেশেটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো ৩৩ লাখ ৮৭ হাজার ৫০০ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ১ হাজার ৫৭ জনের। ফলে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ হাজার ৫২৯ জনে। আগের দিনও ৭৫ হাজার শনাক্ত হয়েছে ভারতে। একদিনে এটি বিশ্বের সর্বোচ্চ এবং ভারতের জন্যও রেকর্ড।

গত একদিনে যুক্তরাষ্ট্র ও ভারতে আক্রান্ত হয়েছে যথাক্রমে ৪৫ হাজার ৭৮৫ জন, ৪২ হাজার ৪৮৯ জন। ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪ জনের, ভারতে ১ হাজার ৬৫ জন ও ব্রাজিলে ৯৭০ জন।

গতকাল বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ২ লাখ ৬২ হাজার ৮৩২ জন, মারা গেছে ৫ হাজার ৮৬৪জন। আজ শুক্রবার পর্যন্ত বিশ্বে ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ কোটি ৪৬ হাজার ৩৭৬। মোট মারা গেছে ৮ লাখ ৩৪ হাজার ৭৭৬ জন। এর মধ্যে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ আক্রান্ত ৬০ লাখ ৪৬ হাজার ১৩৩ জন, মারা গেছে ১ লাখ ৮৪ হাজার ৭৮১ জন, ব্রাজিলে ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন, মারা গেছে ১ লাখ ১৮ হাজার ৭২৬ জন, ভারতে আক্রান্ত ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন, মারা গেছে ৬১ হাজার ৬৯৪ জন৷

বিশ্বে মোট সুস্থ হয়েছে ১ কোটি ৭০ লাখ ৭৬ হাজার ৫৩৭ মানুষ।