ঢাকা, রোববার, ২৬ জুন ২০২২

চুনতি ব্লাড ব্যাংকের ৪র্থ বর্ষে পদার্পণ

প্রকাশ: ২০২০-০৮-১৯ ১৭:৩৮:২৭ || আপডেট: ২০২০-০৮-১৯ ১৭:৩৮:২৭

সোয়েব সাঈদ:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ব্লাড ব্যাংক আজ ১৯ আগস্ট প্রতিষ্ঠার ৪র্থ বর্ষে পদার্পণ করেছে। মানবিক দায়বোধ থেকে সংগঠনটির কর্মীরা জনকল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে আসছে।

৩ বছরে চুনতি ব্লাড ব্যাংকের উদ্যোগে ১৫টির অধিক রক্তদান-রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পের আয়োজন সফলভাবে সম্পন্ন হয়েছে। ভুমিকা রেখেছে রক্তদানে সামাজিক সচেতনতা সৃষ্টিতেও। প্রসূতি, দুর্ঘটনার শিকার কিংবা দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের জন্য জরুরী রক্তের প্রয়োজন হলেই সাড়া দেয় চুনতি ব্লাড ব্যাংকের সদস্যরা।

এছাড়াও ২০১৮ ও ২০১৯ সালে চুনতির ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিলের শেষ দিন ২৪ ঘন্টা ব্যাপী বিনামূল্যে রক্তদান, রক্তের গ্রুপিং নির্ণয় ও প্রাথমিক চিকিৎসা ক্যাম্প আয়োজন করে। এসব মানবিক কাজের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠার স্বল্পসময়েই মানুষের অকৃত্রিম ভালোবাসা ও সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

চুনতি ব্লাড ব্যাংকের ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আগামী ২১শে আগষ্ট বাদে জুমা সংগঠন কার্যালয়ে খতমে কুরআন এবং রক্তদাতাদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে সকল স্বেচ্ছাসেবক ও রক্তদাতাদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।