ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

করোনা আক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালকের মৃত্যু

প্রকাশ: ২০২০-০৮-১৬ ২১:০৪:৩৭ || আপডেট: ২০২০-০৮-১৬ ২১:০৪:৩৭

হাবিবুর রহমান, নওগাঁ:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আবদুর রহমানের মৃত্যু হয়েছে।

আজ (১৬ আগস্ট) রোববার বিকেল ৩টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তথ্যটি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আবদুর রহমান নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের রামনগর গ্রামের মৃত মহির উদ্দিনের প্রামাণিকের ছেলে।

রাজশাহী মহানগরীর ভদ্রা আবাসিক এলাকার বাসভবনে সপরিবারে বসবাস করতেন তিনি। স্বাধীনতা চিকিৎসক পরিষদের আজীবন এই সদস্য নওগাঁ-৪ (মান্দা) আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। তাঁর স্ত্রী ডা. ফেরদৌসী আজমল ও ভাই রফিকুল ইসলামও করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সংশ্লিস্ট সুত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক মাস আগে রামেক হাসপাতালে ভর্তি হন ডা. আবদুর রহমান। এক সপ্তাহ আগের রিপোর্টে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু শারীরিক দুর্বলতা ও অন্যান্য সমস্যা থাকায় তিনি হাসপাতালের সাধারণ বেডে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

এ অবস্থায় তার ফুসফুসের সংক্রমণসহ নিউমোনিয়া ধরা পড়ে। অবস্থার অবনতি হওয়ায় আজ রোববার তাকে আবারও নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়। সেখানে বিকেল ৩টায় মৃত্যুবরণ করেন তিনি।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ডা. আবদুর রহমান প্রথমদিকে করোনা পজিটিভ হলেও পরবর্তীতে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ফুসফুসের সংক্রমণ ও নিউমোনিয়ার কারণে রোববার তাকে আইসিইউতে নেয়া হলে সেখানে মারা যান তিনি।