ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

উখিয়া উপজেলা আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ: ২০২০-০৮-১৫ ২০:২৭:১৫ || আপডেট: ২০২০-০৮-১৫ ২০:৩৭:৫৫

নিজস্ব প্রতিবেদক ॥
উখিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) দিনব্যাপী উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।দিনব্যাপী কর্মসূচীতে খতমে কোরআন, কালো বেইস ধারন, পুষ্পমাল্য অর্পন, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আদিল উদ্দিন চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, জাতির পিতা এ দেশকে স্বাধীন করেছেন। সারাটি জীবন তিনি স্বাধীন রাষ্ট্রের জন্য অন্যায়ের প্রতিবাদ করেছেন। নিজের পরিবার, নিজের ছেলে-মেয়ে, নিজের স্ত্রী কাউকে সময় দেননি। সেই জাতির পিতাকে আজকের এই দিনে নির্মমভাবে হত্যা করা হয়। তাই এই দিনে আসুন প্রতিজ্ঞা করি, বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে দেশকে ভালোবেসে ছিলেন, আমরা যেন সেই আদর্শ নিয়ে দেশকে ভালোবাসি। আমরাও প্রতিজ্ঞা করি, এ দেশকে ভালোবেসে আমরা যেন সুন্দর একটি উখিয়া উপজেলা গড়তে পারি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, উপজেলা যুবলীগ সভাপতি মুজিবুল হক আজাদ, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক সরওয়ার কামাল পাশা, উখিয়া ছাত্রলীগ সাধারন সম্পাদক ইব্রাহিম আজাদ ও ছাত্রলীগ নেতা জুলহাস উদ্দিন টিপুসহ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।