ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

মেজর (অব:) সিনহা হত্যা : পুলিশের দায়ের করা মামলার ৩ স্বাক্ষী আটক

প্রকাশ: ২০২০-০৮-১১ ১৭:৫৭:৪৩ || আপডেট: ২০২০-০৮-১১ ১৮:৪৯:০৭

 

সিএসবি২৪ রিপোর্ট ॥
টেকনাফে পুলিশের দায়ের করা মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার তিন স্বাক্ষীকে আটক করেছে র‌্যাব-১৫।

তাদের কক্সবাজার আদালতে হাজির করা হচ্ছে। র‌্যাব ধৃত তিনজনের ১০ দিনের রিমান্ড আবেদন করেছে। আটককৃত স্বাক্ষীরা হল মোহাম্মদ আয়াছ, নেজাম উদ্দিন ও নুরুল আমিন।

র‌্যাব জানিয়েছে, সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যাকান্ডে জড়িত সন্দেহে ওই তিনজনকে মারশিবুনিয়া এলাকা থেকে আটক করা হয়েছে। তাদের কক্সবাজার আদালতে হাজির করা হচ্ছে।

কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত সুত্র জানিয়েছেন, র‌্যাবের পক্ষ থেকে রিমান্ডের আবেদন করা হলেও আজ মঙ্গলবার (১১ আগস্ট) আদালত বন্ধ থাকায় রিমান্ড শুনানি হয়নি। আগামীকাল বুধবার রিমান্ড শুনানি হতে পারে।

সূত্র মতে, পুলিশের দায়ের করা হত্যা মামলায় ওই তিন ব্যক্তি স্বাক্ষী ছিলেন। কিন্তু এরা বিভিন্ন সময়ে মিডিয়া ও তদন্তকারি সংস্থাকে বিভ্রান্তিমূলক তথ্য দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের টেকনাফ উপজেলাধীন বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোষ্টে সাবেক সেনা কর্মকর্তা মেজর অব. সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যা করে পুলিশ। এই ঘটনায় টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও পরিদর্শক লিয়াকত আলী, ওই মামলার বাদী উপপরিদর্শক (এসআই) নন্দদুলাল রক্ষিতসহ ৭ পুলিশ সদস্য গ্রেপ্তার হয়েছেন। একই সাথে ওসি প্রদীপ কুমার দাশসহ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি লিয়াকত আলীসহ সকল পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।