ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

মেজর সিনহা হত্যা মামলা : রিমান্ডের নথি আদালতে পৌঁছেনি, প্রস্তুত র‌্যাব

প্রকাশ: ২০২০-০৮-০৭ ১৯:২৬:১৮ || আপডেট: ২০২০-০৮-০৭ ১৯:২৬:১৮

সিএসবি২৪ রিপোর্ট ॥
কক্সবাজারের টেকনাফে মেজর (অব:)সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী ওসি প্রদীপ কুমার দাশসহ ৩ আসামিকে ৭ দিন এবং ৪ আসামীকে জেলগেটে জিজ্ঞাসাদের জন্য আদেশ দিয়েছেন আদালত। তবে, আদালতের রিমান্ড মঞ্জুরের নথিপত্র এখনো কারাগারে পৌঁছেনি। প্রস্তুত রয়েছে কক্সবাজারস্থ র‌্যাব-১৫ কর্তৃপক্ষ।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. মোকাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, আদালতের আদেশ প্রাপ্ত আসামীদের রিমান্ড প্রক্রিয়া শুরু করতে পূর্ণ প্রস্তুতি নেয়া রয়েছে। নথি কারাগারে পৌঁছালেই সে অনুযায়ী আমরা কাজ শুরু করবো।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. মোকাম্মেল হোসেন বলেন, সিনহা হত্যা মামলার আসামীদের রিমান্ডের জন্য বের করার কোন ধরণের অনুমতি এখনো হাতে পৌছেনি। আদালত থেকে আদেশের কপি হাতে আসলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গত বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকালে মেজর সিনহা হত্যা মামলায় অভিযুক্ত ওসি প্রদীপসহ ৭ আসামীকে গ্রেফতার করে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আনা হলে প্রথমে জামিন শুনানী হয়। জামিন নাকচ করা হলে র‌্যাব-১৫এর পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মেজর মেহেদী হাসান।

এ সময় আদালত ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করে। এছাড়া বাকি চার আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম।

প্রসঙ্গত, শুক্রবার (৩১ আগস্ট) রাত পৌনে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।