ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে মামলা, উখিয়া অনলাইন প্রেসক্লাব’র উদ্বেগ

প্রকাশ: ২০২০-০৮-০৬ ১৮:০১:২১ || আপডেট: ২০২০-০৮-০৬ ১৮:০৪:৩৬

খবর বিজ্ঞপ্তি : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও দৈনিক পূর্বদেশ এর স্টাফ রিপোর্টার ফারুক আব্দুল্লাহ’র বিরূদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সহ-সভাপতি- মো: জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, দপ্তর সম্পাদক রফিক মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ.কে রফিক উদ্দিন, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কনক বড়ুয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিদুয়ানুর রহমান, কার্যকরি সদস্য তানভীর শাহরিয়ার, হেলাল উদ্দিন ও তাসপ্রিয়া বিনতে কাশেম।

সাংবাদিক নেতৃবৃন্দ স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে এ মামলা দায়ের হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে এ ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদের বড় ভাই মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুর পর ‘গার্ড অব অনার’ না দেওয়া নিয়ে এলাকাবাসীর ক্ষোভের বর্ণনা দিয়ে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে স্থানীয় সাংসদের জনৈক অনুসারী চট্টগ্রামের বাঁশখালী থানায় এ ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেন। মামলার এজহারে বাদী স্থানীয় সাংসদের মৌখিক নির্দেশে এ মামলা দায়ের করেন বলে উল্লেখ করেছেন।

একজন জনপ্রতিনিধির নির্দেশে একজন সাংবাদিকের বিরূদ্ধে এ ধরণের মামলা দায়ের নজিরবিহীন ও নিন্দনীয়। এ ঘটনা সাংবাদিক সমাজের মাঝে ক্ষোভের সঞ্চার করেছে।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল প্রযুক্তি আইনে দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ব্যাপারে কঠোর অবস্থান নিতে বাধ্য হবে।