ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২

একেএনসিকে কোয়ারান্টাইন ঘোষণায় সরওয়ার জাহান চৌধুরীর ক্ষোভ, প্রত্যাহারের অনুরোধ

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১৬:৪৬:০৪ || আপডেট: ২০২০-০৩-২৬ ১৬:৪৬:০৪

 

রিদুয়ানুর রহমান::
আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়কে কোয়ারান্টাইন ঘোষণায় ক্ষোভ প্রকাশ করে, প্রশাসনকে এই সিদ্ধান্ত পুনঃ বিবেচনা পূর্বক প্রত্যাহারের অনুরোধ জানিয়ে ফেইসবুকে পোস্ট লিখেছেন সাবেক উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী।

বুধবার (২৫ মার্চ) রাত ১০টায় উনার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে পোস্টটি শেয়ার করেন। পাঠকদের জন্য সরওয়ার জাহান চৌধুরীর পোস্টটি নিচে হুবুহু তুলে ধরা হল:

উখিয়ার উপজেলার অন্যতম বিদ্যাপীঠ “একে-এনজে চৌধুরী উচ্চ বিদ্যালয়কে “প্রশাসনিক কোয়ারেন্টাইন (সাময়িক) ঘোষনার খবর জানলাম। একটু অবাক হয়েছি।কিছুটা ক্ষুব্ধ ও হয়েছি। কারনটা হল কোয়ারেন্টাল হাউজ ঘোষনার পূর্বে এই বিদ্যালয়ের ভূগোলিক অবস্হান ও ঘনবসতির বিষয়টি বিবেচনায় নেওয়া হয়নি বলে মনে হয়। চতুর্পার্শ্বে গ্রামের পর গ্রাম। হাজার হাজার মানুষের বসবাস । উপরন্তু এই বিদ্যালয়ের সাথে লাগোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি কেজি স্কুল, হেফজখানা, ফোরকানিয়া মাদ্রাসা এবং রাজা পালং কেন্দ্রীয় জামে মসজিদ।এছাড়া ও কোয়ারেন্টাইন হলে এলাকার মানুষ সর্বদাই নিজেদের শারীরিক সুস্হতা ও মানষিক ভয়-ভীতিতে থাকবে।

তাই মাননীয় প্রশাসনের কাছে অনুরোধ সর্বাধিক বিচার বিশ্লেষণ করে শিক্ষা ও ধর্মিয় প্রতিষ্ঠান এবং জনবহুল এলাকা বিবেচনায় একেএনজে চৌধুরী বিদ্যালয়কে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন( সাময়িক)ঘোষনাটি পূনঃবিবেচনা পূর্বক প্রত্যাহার করা হোক।