ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

নাইক্ষ্যংছড়ির ইউএনও হোম কোয়ারেন্টিনে

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৯:৪১:০৩ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৯:৪১:০৩

নিজস্ব প্রতিবেদক ॥

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি হোম কোয়ারেন্টিনে আছেন। ফলে পুরো উপজেলায় প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

বুধবার বিকেল সাড়ে ৪টা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মোঃ সেলিম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন- গত ২৪ মার্চ কক্সবাজার সদর হাসপাতালে মুসলিমা খাতুন নামে যে মহিলার করোনা ভাইরাস সনাক্ত হয়েছে, তার চিকিৎসার তত্ববধানে ছিলেন ইউএনও’র স্বামী ডাঃ মোঃ ইউনুছ।

জানা যায়, মঙ্গলবার ওই মহিলার করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর ডাঃ মোঃ ইউনুছ কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন এবং সর্তকতা অবলম্বন ও করোনা ভাইরাস থেকে প্রতিকার পেতে ইউএনও সাদিয়া আফরিন কচি হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে নির্বাহী কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে থাকায় স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম। প্রশাসন সুত্রে জানায়, পরবর্তী প্রশাসনিক দায়িত্বভার কে পালন করছেন, তা এখনো নিশ্চিত হতে পারেনি প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। করোনা ভাইরাস সংক্রামন বিস্তার রোধে নাইক্ষ্যংছড়ি উপজেলায় গত মঙ্গলবার রাত ৮টা থেকে লকডাউন জারী করে প্রশাসন।

নাইক্ষ্যংছড়ি থানা অফিনার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে পুরো নাইক্ষ্যংছড়ি জুড়ে লকডাউন ঘোষনা করা হয়। বুধবার বিকালে হাসপাতাল সুত্রে জানতে পারি, ইউএনও ম্যাম কোয়ারেন্টিনে আছেন।