ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

থেগামুখ স্থলবন্দর ও বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু স্বরাষ্ট্রমন্ত্রীর পরিদর্শন

প্রকাশ: ২০২০-০৩-১০ ২১:৩৭:১১ || আপডেট: ২০২০-০৩-১০ ২১:৩৭:১১

 

নির্মল বড়ুয়া মিলন, রাঙামাটি: প্রস্তাবিত সীমান্ত সড়কের একাংশ (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা) সড়ক প্রকল্প এবং থেগামুখ স্থলবন্দর ও বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু (থেগামুখ) বাস্তবায়নের কাজ পরিদর্শনের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল আজ ১০ মার্চ মঙ্গলবার দুপুর ২টায় ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) এর দায়িত্বপূর্ণ থেগামুখ বিওপিতে পরিদর্শন করেন।

স্বরাষ্টমন্ত্রী সফর সঙ্গী হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) মোস্তফা কামাল উদ্দিন, বাংলাদেশ পুলিশ প্রধান ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মো. জাবেদ পাঠোয়ারী,পিপিএম,(বার), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুর ইসলাম,বিজিবিএম (বার) এনডিসি পিএসসি, বাংলাদেশ আনসার ও ভিডিপি মহাপরিচালক মেজর জেনারেল কাজী কায়কোবাদ,এনডিসি পিএসসি, মো. বেনজির আহমেদ পিপিএম (বার), ইঞ্জিনিয়ার ইন চীফ ও ডিজি ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড এর কমান্ডারসহ ১৯ জন উর্ধ্বতন কর্মকর্তাগণ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী পরিদর্শনে ২৬ ইসিবি’র মেজর সাখাওয়াত প্রস্তাবিত সীমান্ত সড়কের অগ্রগতি বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন।

উল্লেখ্য রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল এএসএম ফয়সাল ও ১২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ইমরুজ্জামান সাইফ পিএসসি (ছোটহরিণা) মন্ত্রীকে অভ্যর্থনা জানান এবং পরিদর্শনের বিষয়ে সার্বিক ব্যবস্থাপনায় সহযোগিতা করেন।

পরিদর্শন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় স্বরাষ্টমন্ত্রী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উল্লেখিত পরিদর্শন শেষে বেলা আড়াইটায় স্বরাষ্টমন্ত্রী সফর সঙ্গীসহ হেলিকপ্টার যোগে বাকলাইপাড়া সেনা ক্যাম্পের উদ্দেশ্যে থেগামুখ বিওপি ত্যাগ করেন বলে ১২ বিজিবি সূত্রে জানান।