ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

আজীজ মোহাম্মদ ভাইয়ের বাসায় মদের কারখানা,আটক ২

প্রকাশ: ২০১৯-১০-২৭ ১৯:০৭:২০ || আপডেট: ২০১৯-১০-২৭ ১৯:০৭:২৬

সিএসবি২৪ রিপোর্ট।। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে গুলশান ২ এ আজিজ মোহাম্মদ ভাই’র বাসা থেকে আটক হলেন দুই ব্যক্তি। রবিবার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে চারটা থেকে এই অভিযান শুরু হয়। এছাড়াও অভিযানের সময় ‘আজিজ মোহাম্মদ ভাই’র বাসা থেকে ক্যাসিনো সরঞ্জাম ও বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে বলে জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটককৃতদের পরিচয় এখনো পাওয়া যায় নি। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান এখনো চলছে।

জানা গেছে, নামের সাথে ‘ভাই’ শব্দটি নিয়ে অনেকেই মনে করেন গডফাদার বলেই তাকে ভাই বলা হয়। সাধারনত মাফিয়া ডন বা গডফাদার দের ভাই ডাকে তাদের অনুগতরা। কিন্তু আজিজ মোহাম্মদ ভাই, ইনাকে গডফাদার বলা যায় কিনা সেটা নিয়ে তর্ক থাকলেও ভাই শব্দটি সে কারনে আসে নি। ‘ভাই’ তাদের বংশপদবী। তাঁদের পরিবারের সকলেরই নামের শেষে ভাই পদবী আছে।

এমনকি নারীদের নামের সাথেও ভাই দেখতে পাবেন। তার পিতার নাম মোহাম্মদ ভাই। মায়ের নাম খাদিজা মোহাম্মদ ভাই। ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। তাদের পরিবার মূলত পারস্য বংশোদ্ভুত। তারা ‘বাহাইয়ান’ সম্প্রদায়ের লোক। ‘বাহাইয়ান’ কে সংক্ষেপে ‘বাহাই’ বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই ‘বাহাই’ পরবর্তীতে ‘ভাই’ হয়ে যায়। ধনাঢ্য এই পরিবার পুরান ঢাকায় বসবাস শুরু করে। ১৯৬২ সালে আজিজ মোহম্মদ ভাইয়ের জন্ম হয় আরমানিটোলায়।