ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ডে ভূষিত হলেন নুরুল আবছার চৌধুরী

প্রকাশ: ২০১৯-১০-২৬ ২৩:০১:২৫ || আপডেট: ২০১৯-১০-২৬ ২৩:০১:২৯

নিজস্ব প্রতিবেদক ॥ বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা ও বঙ্গবন্ধুর জীবনাদর্শ শীর্ষক আলোচনা সভা ও দেশব্যাপী গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য “মহাত্মা গান্ধী পিস আওয়ার্ড ২০১৯” পেলেন পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উখিয়া উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি নুরুল আবছার চৌধুরী। সম্মাননা ক্রেস্ট পাওয়ার পর মহাত্মা গান্ধী স্মৃতি ফাউন্ডেশন এর মহাসচিব আতিকা ইয়াসমিন শনিবার সাংবাদিকদের এ তথ্য জানান।

২৬ অক্টোবর শনিবার বিকাল ৫.০০টায় ঢাকা বিজয়নগর হোটেল অরনেট হলরুমে দেশব্যাপী “মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড ২০১৯” প্রদান অনুষ্ঠানে সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ প্যানেল চেয়ারম্যান হিসেবে মনোনিত নুরুল আবছার চৌধুরীকে পুরস্কার তুলে দেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, ভাইস চ্যান্সেলর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ দিদার বখ্ত,সাবেক তথ্য ও কৃষি প্রতিমন্ত্রী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মোঃ লোকমান হোসেন, বিশিষ্ট রাজনীতিক ও ব্যবস্থাপনা পরিচালক, আলোক হেলথ কেয়ার লিঃ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রণালয়,পরিতোষ কান্তি সাহা চেয়ারম্যান,পূবালী গ্রুপ, সাইদুর রহমান সজল বিশিষ্ট রাজনীতিক ও ব্যবস্থাপনা পরিচালক প্রিয়াঙ্কা গ্রুপ, হেফাজ আরা মিরা যুগ্ন-সম্পাদক বরগুনা জেলা মহিলা আওয়ামী লীগ, দিলীপ কুমার সাহা ব্যবস্থাপনা পরিচালক আলাউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড, শিবপ্রসাদ রায় দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা মহানগর।

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড ২০১৯ ভূষিত হওয়া নুরুল আবছার চৌধুরী উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও পালংখালী ইউনিয়ন পরিষদ তৎকালীন ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম নজির আহমদ চৌধুরীর সন্তান। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করা নুরুল আবছার চৌধুরী দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি দীর্ঘদিন ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করে আসছেন, বর্তমানে তিনি উখিয়া উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন। সুচিন্তা ও একাগ্রতা, দৃঢ় প্রত্যয় নিয়ে নিষ্ঠার সাথে এর উন্নয়নের জন্য, মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি পালংখালী ইউনিয়নের পরিষদের প্যানেল চেয়ারম্যান -১, বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা শাখার সভাপতি,বালুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ন-আহবায়ক, মুক্তিযোদ্ধা মরহুম নজির আহমদ চৌধুরী স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান, উখিয়া সিএনজি মাহিন্দ্রা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, বালুখালী ব্যবসায়ী সমিতির উপদেষ্টা সহ বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন। মহাত্মা গান্ধী স্মৃতি ফাউন্ডেশন ও বেঙ্গলি ওমেন রাইটস ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত “বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা ও বঙ্গবন্ধুর জীবনাদর্শ শীর্ষক আলোচনা সভা ও গুণীজনদের সম্মাননা প্রদান এবং নৈশভোজ আয়োজন”অনুষ্ঠানটি বেঙ্গল হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব লায়ন মোঃ মাসুদুর রহমান এর সভাপতিত্বে সম্পন্ন করা হয়।