ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

কক্সবাজার সিকদার মহলের পিছনে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশ: ২০১৯-১০-২৬ ২২:০৩:৪০ || আপডেট: ২০১৯-১০-২৬ ২২:০৩:৪৯


সিএসবি২৪ রিপোর্ট ॥
কক্সবাজার শহরের সিকদার মহলস্থ দক্ষিণ টেকপাড়া অপরাজিতা মহিলা হোস্টেলের দক্ষিণ পার্শ্বে বাগদাদ স্টীল ফার্নিসার তৈরির কারখানায় আগুন লেগে তাদের ৩ টি টিনসেড সেমিপাকা বাড়ি পুড়ে গেছে। এতে মালামাল সহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা ধারণা করছেন।

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় দিকে অগ্নি কান্ডের এ ঘটনা ঘটে। পুড়ে যাওয়া ঘর ৩টির মালিক- মরহুম এডভোকেট মোহাম্মদ আলীর পুত্র মোহাম্মদ বোরহান উদ্দিন।

তিনি জানান, বাগদাদ স্টীলের মালিক খোরশেদ আলমকে ঘর ৩ টি ভাড়া দেওয়া হয়েছিলো। তার কারখানার বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সুত্রপাত। আগুন লাগার খবর পুরো শহরে ছড়িয়ে পড়লেও কক্সবাজার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভার পর। স্থানীয়দের আপ্রাণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। রাত ৮ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা।

এ বিষয়ে জানার জন্য ফায়ার সার্ভিসের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা কথা বলতে রাজি হননি। ভাড়াটিয়া খোরশেদ আলম অনুমোদনবিহীন এ কারখানায় স্টীল ফার্নিসার ও স্টীলের সামগ্রী তৈরী করে নিজের বিভিন্ন শো রুম এবং অন্যের মালিকানাধীন দোকানেও সরবরাহ করতো বলে স্থানীয়রা জানিয়েছেন। আগুন লাগার সাথে সাথে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে যায়।