ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

ভারতের বিপক্ষে ছুটিতে তামিম, ডাক পেলেন ইমরুল

প্রকাশ: ২০১৯-১০-২৬ ১৭:১০:২৩ || আপডেট: ২০১৯-১০-২৬ ১৭:১০:২৮

খেলাধুলা: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ভারত সফর থেকে ছুটি নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের বাহাতি ওপেনার তামিম ইকবাল। তার পরিবরর্তে টি-টোয়েন্টি দলে ডাক পেলেন আরেক বাহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস।

সম্প্রতি ঘরের মাঠে অনুষ্ঠিত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে থাকার কথা ছিল ইমরুলের। কিন্তু ছেলের অসুস্থতার জন্য তিনি খেলতে পারেননি।

চলমান জাতীয় লিগ খেলতে নেমেই পেয়েছিলেন ডাবল সেঞ্চুরি। এর কয়দিন যেতে না যেতেই তার পুরস্কারও পেলেন দলে ডাক পাওয়ার মাধ্যমে। ইমরুলের টেস্ট দলে থাকারও জোরালো সম্ভাবনা রয়েছে।

এদিকে গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে প্রস্তুতি ক্যাম্প। জাতীয় দলের এই ক্যাম্প হবে চারদিন। প্রথম দিন থেকেই তামিমের ব্যাকআপ হিসেবে ইমরুল অনুশীলন করেছিলেন। এর আগে ইনজুরির কারণে ছিটকে গেছেন সাইফউদ্দিন। তার পরিবর্তে এখনো কাউকে নেওয়া হয়নি।

আগামী ৩০ অক্টোবর ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে সাকিবদের। ৩ নভেম্বর নয়াদিল্লীতে প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শুরু হবে তিন ম্যাচ সিরিজ। এরপর শুরু হবে দুই টেস্টের সিরিজ।

সাকিব আল হাসানের নেতৃত্বে দলে আছেন, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।