ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

জেলা প্রশাসকসহ ১৬ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজ

প্রকাশ: ২০১৯-১০-২৩ ২০:৩৭:৩৯ || আপডেট: ২০১৯-১০-২৩ ২০:৩৭:৪৪

সিএসবি২৪ রিপোর্ট ॥ কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন সহ ১৬ জনের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ এনে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে কক্সবাজার সিনিয়র স্পেশাল জজ আদালতে এ মামলার আবেদনটি করেন মহেশখালী উপজেলার জনৈক কেফায়েতুল ইসলাম নামের এক ভুক্তভোগী। পরে বিকালে মামলাটি খারিজ করে দেন বিজ্ঞ বিচারক কক্সবাজার জেলা ও দায়রা জজ খন্দকার হাসান মো. ফিরোজ।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস এম আব্বাস উদ্দিন সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, কক্সবাজার জেলা প্রশাসক সহ ১৬ জনের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ এনে মহেশখালী উপজেলার মাতারবাড়ি সিকদার পাড়া এলাকার মৃত ডা. আমান উল্লাহর ছেলে কেফায়েতুল ইসলাম মামলার আবেদনটি দায়ের করেন। পরে আদালতের বিজ্ঞ বিচারক আবেদনটি তদন্তের জন্য কোন ধরণের তথ্য উপাত্ত না পাওয়ায় আবেদনটি খারিজ করে দেন।

উল্লেখ্য, মহেশখালীর মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের অধিগ্রহনকৃত জমির ক্ষতিপূরণের টাকা উত্তোলনের সময় ঘুষ গ্রহণের অভিযোগ এনে জেলা প্রশাসকসহ ১৬ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন কেফায়েতুল ইসলাম।

এতে কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমদ, অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোমিনুল হক, দেবতোষ চক্রবর্তী, ভূমি অধিগ্রহণ শাখার কানুনগো মিলন কান্তি চাকমা, সার্ভেয়ার কেশব লাল দাস, ইব্রাহিম, সিরাজুল হায়দার ও আবুল খায়ের এবং ৬ জন স্থানীয় অধিবাসী যথাক্রমে মাতারবাড়ীর লাইল্যা ঘোনা এলাকার মো. সেলিম ওরফে সেলিম উদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম, ইসলাম মিয়ার ৩ ছেলে-মেয়ে অলি আহমদ, জামাল উদ্দিন ও তাহেরা বেগম, আলী আসকরের ছেলে রোমেনা আফরোজ এবং মাতারবাড়ির মগডেইল এলাকার আবু ছালেক।