ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

চাঁদা চেয়ে থানায় ‘সাংবাদিকের’ চিঠি !

প্রকাশ: ২০১৯-১০-০৩ ২২:৪৪:৩৯ || আপডেট: ২০১৯-১০-০৩ ২২:৪৪:৪৪

আমাদের সময়: পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে থানায় চিঠি পাঠিয়েছেন এক কথিত সাংবাদিক। চিঠির সঙ্গে টাকা কোন কোন খাতে খরচ হবে, তার বিবরণীও দিয়েছেন তিনি। এবার পুলিশের জালে ধরা পড়ল এম এ মুহিবুল্লাহ হোসাইন চৌধুরী নামের সেই কথিত সাংবাদিকক।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে এম এ মুহিবুল্লাহ হোসাইন চৌধুরীকে আটক করে খুলশী থানা পুলিশ। চট্টগ্রামের খুলশী থানাতেই পাঁচ লাখ টাকা দাবি করে চিঠি দিয়েছিলেন তিনি। নিজেকে তিনি ‘বিবিসিনিউজ ২৪’ নামে একটি অনলাইন পত্রিকার চীফ রিপোর্টার বলে চিঠিতে উল্লেখ করেছিলেন।

কথিত সাংবাদিক এম এ মুহিবুল্লাহ হোসাইন চৌধুরী নিজেকে চীফ রিপোর্টার দাবি করে প্রতিষ্ঠানটির প্যাডে লেখা চিঠিতে নগরীর পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ের হানিমুন টাওয়ারে তাদের কার্যালয় বলে উল্লেখ করেন। চিঠিতে আগামী ১১ ও ১২ অক্টোবর কক্সবাজারে অনলাইন পত্রিকাটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য আর্থিক সহায়তার অনুরোধ করা হয়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী বলেন, ‘প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য টাকা চেয়ে থানায় চিঠি পাঠানোর ঘটনা আগে কখনো শুনিনি। এগুলো স্রেফ চাঁদাবাজি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা মুহিবুল্লাহ নামের ব্যক্তিকে আটক করেছি। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।’

এদিকে একই চিঠি নগরীর কোতোয়ালী থানাতেও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি বলেন, ‘তিনদিন আগে চাঁদা চেয়ে পাঠানো একই চিঠি আমার থানায়ও এসেছে। সাংবাদিকতার মতো পরিচ্ছন্ন পেশার সাইনবোর্ড লাগিয়ে একটি চক্র এভাবে চাঁদাবাজি করে বেড়াচ্ছে। তার সাহস দেখে আমরা বিস্মিত। আটকের জন্য মুহিবুল্লাহকে আমরাও খুঁজছিলাম।