ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

টেকনাফে বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

প্রকাশ: ২০১৯-০৯-২৭ ১৬:০৯:৩১ || আপডেট: ২০১৯-০৯-২৭ ১৬:০৯:৩৮


নিজস্ব প্রতিবেদক ॥ টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফনদীর জালিয়াপাড়া পয়েন্টে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরী অস্ত্র ও ধারালো কিরিস উদ্ধার করা হয়। এঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে বলে দাবি করছে বিজিবি।


নিহতরা হলেন, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু উপজেলার নাককুড়া থানার বুড়া সিকদারপাড়া এলাকার মৃত মোস্তাক আহমদের ছেলে (১৮) ও দিল আহমদের ছেলে দুস্ত মোহাম্মদ (১৮)।


টেকনাফস্থ ২নং বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ফয়সল হাসান খান সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ উপজেলার নাফনদীর মোহনা দিয়ে একটি ইয়াবার চালান আসছে এমন সংবাদে অভিযানে যায় বিজিবি। এসময় পাচারকারী বিজিবিকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে এসব মাদক ও দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

এসময় ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরী অস্ত্র ও ধারালো কিরিস উদ্ধার করা হয়। পরে স্থানীয় রোহিঙ্গাদের মাধ্যমে তাদের পরিচয় সনাক্ত করা হয়েছে। নিহতদেও টেকনাফ থানা পুলিশের মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে বিজিবি বাদী হয়ে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।