ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২

প্রবালদ্বীপ সেন্টমার্টিন পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

প্রকাশ: ২০১৯-০৯-২৪ ১৭:৫৭:৩৮ || আপডেট: ২০১৯-০৯-২৪ ১৭:৫৮:২১


নিজস্ব প্রতিবেদক ॥

কক্সবাজারের টেকনাফে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে দীর্ঘ ২২ বছর পর সীমান্ত রক্ষায় নিয়োজিত বিওপি ক্যাম্প পরিদর্শনে সেন্টমার্টিন পৌঁছেছে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম (এনডিসি, পিএসসি)।

২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর ১টা ২৫মিনিটে তিনি বর্ডারগার্ড বাংলাদেশ এর বিশেষ হেলিকপ্টারযোগে সেন্টমার্টিনে তৈরীকৃত হেলিপ্যাডে সফরকারী বহর নিয়ে অবতরণ করেন। এসময় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান ও অপস অফিসার মেজর রুবাইয়াত বিজিবি মহাপরিচালককে অভ্যর্থনা জানান। এরপর তিনি প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তা রক্ষা এবং চোরাচালান দমনে দীর্ঘ ২২বছর পর স্থাপিত সেন্টমার্টিন বিজিবি বিওপি পোস্টের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন।পরিদর্শন করছেন।

উল্লেখ্য, দেশ স্বাধীনের পর হতে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে বিজিবির দায়িত্বপূর্ণ এলাকা ছিল। ১৯৯৭ সালের শেষের দিকে তাদের সরিয়ে আনা হয়। সম্প্রতি মিয়ানমার পর্যটকদের অন্যতম বিনোদনের এই দ্বীপকে তাদের দাবী করে বিভিন্ন ছলছাতুরীর আশ্রয় নেয়। এরই প্রেক্ষিতে বাংলাদেশ সরকার চলতি বছরের গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহ হতে এই দ্বীপে পুনরায় বিজিবির নতুন কার্যক্রম সচল করে এক প্লাটুন বিজিবি মোতায়েন করেন।