ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

উখিয়ায় অস্ত্র-গুলি ও সামরিক বাহিনীর পোশাক উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৯-০৬ ২৩:০১:১১ || আপডেট: ২০১৯-০৯-০৭ ২০:০১:১০


সিএসবি ২৪ রিপোর্ট ॥
কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের উত্তর বড়বিল গহীণ অরণ্যে অভিযান চালিয়ে ৪টি দেশীয় তৈরী অস্ত্র, গোলাবারুদ সহ বিপুল পরিমাণ সামরিক বাহিনীর পোষাক ন্যায় উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাত ১০ টার দিকে এসব অস্ত্র সামগ্রী উদ্ধার করা হয়।


উখিয়া থানার পুলিশের অফিসার ইনচার্জ মো: আবুল মনসুরের নেতৃত্বে এই অভিযানে বাঁশঝাড়ের ভিতরে মাটিকে পুঁতে রাখা অবস্থায় দেশী-বিদেশী ৪টি অস্ত্র, কার্তুজ রাইফেল ৪টি, কার্তুজ ২টি, আনসার পোষাক ৩ সেট, সামরিক বাহিনীর পোষাকের ন্যায় ২সেট, আনসার ক্যাপ ৪টি, ব্লেট ১জোড়া, পিটি শো-১জোড়া, ৩জোড়া মুজা উদ্ধার করতে সক্ষম হন। এ সময় সাথে ছিলেন এসআই মুর্শেদ, এএসআই শামীম।


উখিয়া থানার ওসি আবুল মনসুর অস্ত্র ও সামরিক বাহিনীর পোষাক উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন বলেন, পুলিশ সন্ত্রাসীদের আটক করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে অস্ত্র উদ্ধারের ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।


স্থানীয়রা জানান, গত কয়েক মাস ধরে কিছু অপরিচিত লোকজন রাতের আধারে এই এলাকার পাহাড়ী জনপদে এবং পাশ্ববর্তী পার্বত্য অঞ্চলে যাওয়া-আসা করে আসছিল। হয়তো এসব অস্ত্র, গোলা বারুদ এবং পোষাক তাদের হতে পারে।