ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

উখিয়ায় এবার এনজিও শেড অফিস থেকে বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৯-০৫ ২০:১৫:৪১ || আপডেট: ২০১৯-০৯-০৬ ০১:১৫:৪৬


নিজস্ব প্রতিবেদক ॥ কক্সবাজারের উখিয়ায় এবার এনজিও সংস্থা শেড এর অফিস ও গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দা, ছুরি, কুদাল, বেলচা, হাতুড়ি ও লাঠিসহ দৈশীয় তৈরী ধারালো সরঞ্জাম উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।


বৃহস্পতিবার ৪ টায় সহকারি কমিশনার (ভূমি) মো: ফখরুল ইসলাম এ অভিযান পরিচালনা করে।
জানা গেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড। সেই সুবাধে রোহিঙ্গাদের মাঝে এসব নিষিদ্ধ দেশীয় অস্ত্র সরবরাহের জন্য মজুদ করেছিল বলে স্থানীয়দের ধারণা।


অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা,কুদাল, বেলচা, ছুরি, হাতুড়ি ও লাঠি গুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হয়ে ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব মালামাল গুলো স্থানীয়দের সরবরাহ দেওয়ার জন্য শেড’কে দিয়েছে বলে তিনি জানান।


এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১৭’শ দা, ২২’শ বেলচা, ১১শ হাতুড়ি, ১১শ কুদাল, ১১’শ লাঠি জব্দ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট কোটবাজারের ভালুকিয়া সড়কের এক কামারের দোকান থেকে বিপুল পরিমাণ ধারালো সরঞ্জাম উদ্ধার করে উখিয়া উপজেলা প্রশাসন । ঐ সকল সরঞ্জাম স্থানীয় এবং অনিবন্ধিত রোহিঙ্গাদের মাঝে বিতরণের জন্য ভালুকিয়ার সাইফুল নামে এক ব্যক্তির মাধ্যমে তৈরির অর্ডার দেন বলে জানা গেছে এনজিও মুক্তি।