ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত: অস্ত্র উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৯-০২ ১৫:২৯:০৮ || আপডেট: ২০১৯-০৯-০২ ১৫:৩১:৫১


নিজস্ব প্রতিবেদক ॥ কক্সবাজারের মহেশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল কাদের রানা (৩৪) নামের এক যুবক নিহত হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ভোর রাত সাড়ে ৫টার দিকে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের সাইরার ডেইল এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। নিহত যুবক মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের সাপমারার ডেইল এলাকার নুরুল হকের ছেলে। ঘটনাস্থল থেকে ৭টি অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। র‌্যাবের দাবি সে একজন চিহ্নিত ডাকাত ও জলদস্যু।

র‌্যাব-৭ মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটিদল মহেশখালী উপজেলার মাতারবাড়ি সাইরার ডেইল এলাকায় অভিযানে যান।

এসময় অস্ত্রধারি কিছু জলদস্যুর র‌্যাবের উপর অতর্কিতভাবে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হটে পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ৭টি দেশীয় তৈরী বন্দুক ও ৬৩ রাউন্ড গুলি সহ গুলিবিদ্ধ অবস্থায় নুরুল কাদের রানাকে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃতদেহটি ময়না তদন্তের জন্য মহেশখালী থানা পুলিশের মাধ্যমে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, নিহত নুরুল কাদের রানা গত ২৬ আগস্ট নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার এমভি মা-বাবার দোয়া ও এমভি মাহিনে সংঘঠিত ডাকাতির ঘটনার মূলহোতা। মুলত: তার নেতৃত্বে উক্ত ট্রলার গুলোতে ডাকাতি হয়। সে একজন চিহ্নিত জলদস্যু ও ডাকাত। তার বিরুদ্ধে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।