ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ২

প্রকাশ: ২০১৯-০৮-০৫ ১৭:০৫:৩৩ || আপডেট: ২০১৯-০৮-০৫ ১৭:০৫:৩৭


নিজস্ব প্রতিবেদক ॥

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত হয়েছেন।

সোমবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার নাফ নদীর ২নং সুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার হোয়াইক্যং নয়াবাজার সাতঘরিয়া পড়ার জলিল আহমদের ছেলে দেলোয়ার হোসেন ও উখিয়া কুতুপালং ক্যাম্পের হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল মো. ফয়সল হাসান খান জানান, হ্নীলা ইউনিয়নের নাফ নদীর ২ নং সুইচগেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশ একটি ইয়াবার বড় চালান প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির টহলরত সদস্যরা ওই স্থানে অবস্থান করেন।

ইয়াবা পাচারকারী নৌকা দিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করার সময় বিজিবি সদস্যরা ধাওয়া করে। এক পর্যায়ে পাচারকারীরা বিজিবি’র উপর গুলিবর্ষণ করে।আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে বিজিবি ওই এলাকা তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এঘটনায় চার বিজিবির সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিছ ইয়াবা, দুইটি দেশীয় অস্ত্র, চার রাউন্ড তাজা কার্তুজ ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।