ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

মাতামুহুরীতে নিখোঁজের ১৯ ঘণ্টা পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৮-০২ ২০:০৩:২৮ || আপডেট: ২০১৯-০৮-০২ ২০:০৩:৩২

মাতামুহুরী নদীতে নিখোঁজের ১৯ ঘণ্টা পর স্কুল ছাত্র মো.তারেকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শুক্রবার (২ আগস্ট) সকাল নয়টার দিকে মাতামুহুরী নদীর জালিয়া পাড়া পয়েন্ট থেকে তারেকের লাশ উদ্ধার করা হয়। নিহত মো.তারেক লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ও রুস্তম আলী চৌধুরী পাড়ার আবদুর রাজ্জাকের ছেলে।

লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাউছার বলেন, তারেক ও শরীফ লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। স্কুল ছুটির পর তারা বাড়িতে খাওয়া-দাওয়া সেরে মাতামুহুরী নদীর ভরাট চরে ফুটবল খেলতে গিয়েছিলো। সাঁতার কেটে নদী পার হওয়ার সময় দুই বন্ধুই পানিতে ডুবে যায়। এ ঘটনা দেখা মাত্রই স্থানীয় লোকজন শরীফকে জীবিত উদ্ধার করলেও তারেক পানিতে ভেসে যায়। এ সময় তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.সাইফুল হাসান বলেন, বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে মাতামুহুরী নদীতে স্কুল ছাত্র তারেক নিখোঁজের খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের চার সদস্যের একটি ডুবুরি দল উদ্ধার অভিযানে নামে। বিকেল থেকে রাত একটা পর্যন্ত খোঁজাখুজির পর তাকে পাওয়া না গেলে শুক্রবার সকাল থেকে আবারো উদ্ধার অভিযানে নামে ডুবুরি দল। পরে সকাল নয়টায় মাতামুহুরী নদীর লক্ষ্যারচর ইউনিয়নের জালিয়া পাড়া এলাকা থেকে তারেকের মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহত তারেকের লাশ স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.সাইফুল হাসান।