ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

পঞ্চবার্ষিকী অতিক্রম করলেও নির্বাচনের দেখা মিলছেনা বণিক সমিতির

প্রকাশ: ২০১৯-০৫-১২ ১৫:৫৭:৩৯ || আপডেট: ২০১৯-০৫-১২ ১৫:৫৭:৪৩

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে ঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রাণকেন্দ্র ফকিরগঞ্জ বাজার বণিক সমিতির নির্বাচন মেয়াদোতীর্ন হলেও অদৃশ্য কারনে নির্বাচনের আয়োজন করছেন না কর্তৃপক্ষ। এতে ব্যবসায়ী মহল প্রচন্ড ক্ষুব্ধ ও হতাশ হয়ে পড়েছে। কর্তৃপক্ষ দ্রুত নির্বাচনের ব্যবস্থা না করলে ব্যবসায়ীরা কঠিন আন্দোলনে যাওয়ার ঘোষনা দিয়েছে।

জানা গেছে, সর্বশেষ গত ৩০এপ্রিল/২০১৪খ্রি: এই সমিতির (দ্বি-বার্ষিক) নির্বাচন অনুষ্ঠিত হয়। নিয়মানুযায়ী অত্র বণিক সমিতির নির্বাচন মূলত দ্বি-বার্ষিক হলেও বাস্তবে সেটি পঞ্চ বার্ষিকী অতিক্রম করলেও এক্ষেত্রে কর্তৃপক্ষ একপ্রকার গায়ের জোড়েই ক্ষমতা ধরে আছে এমন অভিযোগ করেছেন সমিতির অনেক প্রবীন ব্যবসায়ী। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক ব্যবসায়ী সাংবাদিকদের অভিযোগ করে বলেন, নির্বাচনের পর থেকে এই কমিটি কোনরকম সভার আয়োজন করেন নি। ব্যবসায়ীদের সমস্যায় তারা পাশে না দাড়িয়ে উল্টো প্রশাসনের সহযোগিতায় ছোট ব্যবসায়ীদের দোকান-পাট ভেঙ্গে তছনছ করে দিয়েছেন। যার ফলশ্রুতিতে অনেক ব্যবসায়ী তাদের ব্যবসা করার জায়গাটুকু হারিয়েছেন।

এ ব্যাপারে ফকিরগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি কমলেশ চন্দ্র ঘোষের সাথে কথা বলে জানা যায়, ৩০এপ্রিল/২০১৪ নির্বাচন সম্পন্ন হওয়ার পর ট্রেড ইউনিয়ন, রাজশাহী আমাদের সমিতিকে দ্বি-বার্ষিক এর পরিবর্তে ত্রি-বার্ষিক করার চিঠি দেয়। এরই প্রেক্ষিতে আমরা কাগজপত্র প্রেরণ করি এবং সেটি অনুমোদন পায়।

বিষয়টি দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালক মো: আবুল বাসার কে অবহিত করলে তিনি জানান, নির্বাচনের মেয়াদ উত্তীর্ন হয়ে থাকলে উক্ত কমিটি অবৈধ ভাবে ক্ষমতা ধরে আছে। আমাদের কার্যালয়ে লিখিত অভিযোগ প্রেরণ করলে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।