ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

মাশরাফি ইস্যুতে ডা. আবদুন নূরকে তুলোধুনা

প্রকাশ: ২০১৯-০৪-৩০ ২২:১২:১৩ || আপডেট: ২০১৯-০৪-৩০ ২২:১২:২৬

অনলাইন ডেস্ক: নড়াইল সদর হাসপাতালে মাশরাফি বিন মুর্তজার ঝটিকা অভিযান ড. আবদুন নূর তুষারের ফেসবুক স্ট্যাটাস নিয়ে এবার তিনি সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার শিকার হচ্ছেন।

গত ২৫ এপ্রিল নড়াইল আধুনিক সদর হাসপাতালে ঝটিকা অভিযানে যান ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি। সেখানে চার চিকিৎসককে কর্মস্থলে পাননি। পরে চার চিকিৎসককে প্রথমে কারণ দর্শানো নোটিশ দেয় হয়। এরপর গেল সোমবার তাদের সাময়িক বরখাস্ত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু মাশরাফির অনুরোধে তাদের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

এ ঘটনা নিয়ে জনপ্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব ডা. আবদুন নূর তুষার মাশরাফির সমালোচনা করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন- মেরুদণ্ডহীন চিকিৎসক সমাজকে ওএসডি করা যত সহজ, রোগীর জন্য সেবা নিশ্চিত করা তত সহজ নয়।

সেই পোস্টে ডা. তুষার বিভিন্ন হাসপাতালে চিকিৎসক, যন্ত্রাংশ সংকটসহ চিকিৎসকদের নানা সমস্যার কথা তুলে ধরে ম্যাশকে এ নিয়ে সংসদে প্রশ্ন করার পরামর্শ দেন।

তুষারের ওই বক্তব্যের পর সামাজিক মাধ্যমে তাকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হচ্ছে।

আমিরুল হক নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন- তুষার সাহেব, আগে সরেজমিন হাসপাতালগুলোতে গিয়ে অবস্থা পর্যবেক্ষণ করুন, তারপর মাশরাফিকে প্রশ্ন করুন। সরকারি হাসপাতালে নার্সদের টাকা না দিলে হাতের স্যালাইনটাও খোলে না। আপনি তো পেশাদার দালাল।

রণজিৎ দে নামের অপর এক ব্যক্তি লিখেছেন, আপনার বিবৃতিটি সম্পূর্ণ পড়েছি এবং অনেক গুরুত্বপূর্ণ কথা এখানে আপনি তুলে ধরেছেন, সে জন্য ধন্যবাদ। কিন্তু একটা প্রশ্ন- পর্যাপ্ত জিনিসপত্র থাকবে না বলেই কি ডাক্তাররা তাদের কর্তব্যে অবহেলা করবেন?

ফিরোজ প্রধান নামের আরেক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, বুঝলাম অনেক কিছুই নেই, তাই বলে আপনারা কাজে ফাঁকি দেবেন! রোগীরা আর যাই হোক ডাক্তারকে কাছে পেলেই সান্ত্বনা খুঁজে পান। সেটা দিতে ব্যর্থ হয়েও তুষার সাহেবের মতো ডাক্তাররা নির্লজ্জভাবে ডাক্তারের পক্ষালম্বন করলেন।