ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

তারেকের নির্দেশে শপথ, জানেনা দায়িত্বশীল নেতারা

প্রকাশ: ২০১৯-০৪-২৯ ২০:৫৩:১৯ || আপডেট: ২০১৯-০৪-২৯ ২০:৫৪:১৯

অনলাইন ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নির্বাচিত চারজন সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন -এমন নির্দেশনার কথা জানেন না দলের দায়িত্বশীল নেতারা। তবে শপথ নেয়া বিএনপির এমপিরা বলছেন, তারেক রহমানের নির্দেশ পেয়েই তারা শপথ নিয়েছেন।

শপথ এর ব্যাপারে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টা আমি জানি না।

দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার সাংবাদিককে বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে নেতারা শপথ নিয়েছেন কি না- এটা আমি জানি না।

শপথ নেয়াদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে কি না- এমন প্রশ্নে জমিরউদ্দিন সরকার বলেন, যদি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে শপথ নেয়া হয় তাহলে যাকে বহিষ্কার করা হয়েছে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে বিএনপির চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া এবং বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন শপথগ্রহণ করেছেন। এর আগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেন জাহিদুর রহমান। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জয়ী ছয়জনের মধ্যে একমাত্র দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি পাঁচজনই এমপি হিসেবে শপথগ্রহণ করলেন। এর আগে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে জয়ী গণফোরামের দুজন এমপি হিসেবে শপথগ্রহণ করেছেন।