ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

সন্ধ্যার পর শিক্ষার্থীরা আড্ডা দিলেই গ্রেফতার

প্রকাশ: ২০১৯-০৪-২৭ ২২:১০:১৪ || আপডেট: ২০১৯-০৪-২৭ ২২:১০:৩৬

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) হালিশহর থানার ওসি এস এম ওবায়েদুল হক জানিয়েছেন, সন্ধ্যার পর কোনো কিশোর বা শিক্ষার্থীকে বাইরে আড্ডা দিতে দেখলে পুলিশ গ্রেফতার করা হবে ।

আজ শনিবার দুপুরে নগরীর হালিশহর ফইল্যাতলী বাজারে দীলিপ নামের এক কিশোরকে পুড়িয়ে হত্যার ঘটনায় গ্রেফতার বিষয়ে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

সাম্প্রতিক সময়ে নগরীতে কিশোর অপরাধ বৃদ্ধির বিষয়ে ওসি ওবায়েদুল হক বলেন, পরিবারে সন্তানদের নিয়ন্ত্রণ না থাকায় বাড়ছে কিশোর অপরাধ। ছোট বিষয় নিয়ে দ্বন্ধে বড় ঘটনার সৃষ্টি হচ্ছে। পরিবারের উচিত তাদের সন্তানদের নিয়ন্ত্রণ করা, সন্তানদের কাজ মনিটরিং করা।

তিনি বলেন, আগে থেকে সিএমপির প্রত্যেক থানায় নির্দেশনা ছিল, সন্ধ্যার পর কিশোর বা শিক্ষার্থীরা বাইরে আড্ডা দিলে তাদের গ্রেফতার করতে। এই আড্ডা থেকে আর যাতে কোন অপরাধের জন্ম না হয়, সেটা নিয়ন্ত্রণে এমন উদ্যোগ নেয়া হয়।

ওবায়েদুল হক আরো বলেন, বেশ কিছুদিন থেকে সন্ধ্যার পর শিক্ষার্থীদের বাইরে অযথা আড্ডা দেয়া এবং মারামারির ঘটনা বৃদ্ধি পাচ্ছে। যার ফলে সাম্প্রতিক সময়ে অভিযান চালিয়ে কেশকিছু তরুণকে আমরা আটক করি।

অভিভাবকদের মুচলেকায় তাদের কেউ কেউ ছাড়া পান। এ বিষয়ে এখন আমরা কঠোর অবস্থান নিয়েছি।

প্রসঙ্গত নগরীর কয়েকটি এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা রয়েছে। তারা খুন, ছিনতাইসহ নানা অপরাধে মেতে উঠেছে বলে অভিযোগ।