ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

পঞ্চগড় যাচ্ছেন আল্লামা শফী, শঙ্কায় কাদিয়ানি সম্প্রদায়

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ২৩:১৫:৩২ || আপডেট: ২০১৯-০৪-১৫ ২৩:১৬:৩৬

অনলাইন ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী মঙ্গলবার পঞ্চগড় যাচ্ছেন। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। সকাল ১০ টায় হেলিকপ্টার যোগে তিনি পঞ্চগড় স্টেডিয়ামে আয়োজিত খতমে নবুওয়াত মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। ইতোমধ্যে পঞ্চগড় পৌঁছেছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, খতমে নবুওয়ত মারকাজের পরিচালক মাওলানা মুফতি শোয়াইব আহমদ, খতমে নবুওয়ত মুভমেন্টের মহাসচিব মাওলানা নাজমুল হক।

এদিকে খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদের আয়োজনে খতমে নবুওয়ত সম্মেলনে আল্লামা শফীর যোগ দেওয়াকে কেন্দ্র করে শঙ্কা প্রকাশ করেছে আহমদিয়া (কাদিয়ানী) সম্প্রদায়। সোমবার দুপুরে পঞ্চগড় আহমদনগরে আহমদিয়া মুসলিম জামাতের মসজিদ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলন করে এই শঙ্কা প্রকাশ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আহমদনগর আহমদিয়া মসজিদের ইমাম আব্দুল মতিন। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আহমদিয়া মুসলিম জামাতের ন্যাশনাল আমির মোবাশ্বের উর রহমান ও পঞ্চগড় আহমদনগর আহমদিয়া জামাতের সভাপতি মোহাম্মদ তাহেরসহ আহমদিয়া সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

আহমদিয়া মুসলিম জামাতের ন্যাশনাল আমির মোবাশ্বের উর রহমান জানান, ‘আমরা শঙ্কিত এ কারণে যে, তারা সরাসরি ঘোষণা না দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য কোনো মাধ্যমে গুজব ছড়িয়ে আক্রমণ করতে পারে। তাই আমরা আহমদিয়াদের নিরাপত্তা নিশ্চিত করাসহ প্রশাসন ও পুলিশ প্রশাসনকে তাদের বিষয়ে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি।’

পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) গিয়াসউদ্দিন আহমদ জানান, ‘আমরা সকল পক্ষের সঙ্গে কথা বলে শর্ত সাপেক্ষে অনুমতি দিয়েছি। সম্মেলনকে ঘিরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া পুলিশ, র‌্যাব ও বিজিবির টহল থাকবে। আহমদিয়া সম্প্রদায়ের বিরুদ্ধে কোন উস্কানিমূলক বক্তব্য দিতে পারবেনা বলে আমরা আহমদিয়াদের আশ্বাস দিয়েছে। মাঠে গোয়েন্দা সংস্থা কাজ শুরু করেছে। আশা করি শান্তিপূর্ণভাবে এই সম্মেলন শেষ হবে।’