ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি ও সাংসদ কমলকে এলাকা ত্যাগের নির্দেশ

প্রকাশ: ২০১৯-০৩-১৬ ২২:৪৯:৩৫ || আপডেট: ২০১৯-০৩-১৬ ২২:৪৯:৫০

অনলাইন ডেস্ক: দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের দুদিন আগে পৃথক দুটি চিঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়াসহ দুই সাংসদকে এলাকা ত্যাগ করার নির্দেশক্রমে অনুরোধ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ শনিবার নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত দুটি নির্দেশনা জারি করা হয়। এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে বলে জানা যায়।

মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আলাদা আলাদা নির্দেশনা থেকে জানা যায়, গাইবান্ধা-৫ আসনের সাংসদ ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া এবং কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন বলে নির্দেশনা জারি করে চিঠিতে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়াকে শনিবার সন্ধ্যা ৬টা এবং সাংসদ সাইমুম সরওয়ার কমলকে রোববার বিকেল ৫টার মধ্যে স্ব স্ব এলাকা ত্যাগ করতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এ ছাড়াও এই দুটি চিঠি স্পিকারের সদয় অবগতির জন্য সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব, স্ব স্ব বিভাগের কমিশনার, মহাপুলিশ পরিদর্শক এবং জেলা প্রশাসক বরাবর এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সাংসদরা যাতে নির্বাচনী আচরণবিধি মেনে চলেন, তার জন্য জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। প্রথম ধাপের উপজেলা নির্বাচনেও কয়েকজন সাংসদকে এলাকা ত্যাগ করতে নির্দেশ দিয়েছিল ইসি।