ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

সাংগঠনিক ভিত্তি শক্তিশালী করে মুক্তিযুদ্ধের গৌরব উজ্জ্বল ইতিহাস সমুন্নত রাখতে হবে : জাফর আলম চৌধুরী

প্রকাশ: ২০১৯-০১-১৮ ১৯:৩০:২২ || আপডেট: ২০১৯-০১-১৮ ১৯:৩০:২২

গফুর মিয়া চৌধুরী:
কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা লীগের আহবায়ক ও উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী জাফর আলম চৌধুরী বলেছেন, প্রকৃত মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে তৃণমুল পর্যায়ে মুক্তিযোদ্ধাদের সংগঠনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বকে আরো বেগবান করতে হবে। দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মুক্তিযোদ্ধা লীগের সাংগঠনিক কর্মকান্ড ধারাবাহিক ভাবে শুরু হয়েছে। সাংগঠনিক ভিত্তি শক্তিশালী করে মুক্তিযুদ্ধের গৌরব উজ্জ্বল ইতিহাস সমুন্নত রাখতে হবে। এই জন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানেরা দেশের উন্নয়ন অগ্রগতিতে কাজ করে যাবেন।

১৮ জানুয়ারি (শুক্রবার) বিকেলে কক্সবাজারের উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা লীগের কমিটি গঠনকল্পে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।

উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে বিকেল ৩টায় উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা লীগের যুগ্ম আহবায়ক আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সাংবাদিক গফুর মিয়া চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উখিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী ও সিএসবি ২৪ ডটকম সম্পাদক পলাশ বড়ুয়া।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলমের বড় ভাই মুক্তিযোদ্ধা নুরুল আলম, মুক্তিযোদ্ধাদের মধ্যে আবদুর রহমান, ছালামত উল্লাহ, আবুল বশর মেম্বার, মো: সেকান্দর, আবদুল আলম ফকির প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন পালংখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক একরামুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম।

পরে দ্বিতীয় অধিবেশন সন্ধ্যায় উপস্থিত মুক্তিযোদ্ধাদের সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিককে সভাপতি ও মুক্তিযোদ্ধা জাফর আলমকে সাধারণ সম্পাদক মনোনীত করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। এছাড়াও উপজেলার ৫টি ইউনিয়নের মুক্তিযোদ্ধা লীগের কমিটি গঠন করা হয়। রাজাপালং : সভাপতি- ছৈয়দ কাশেম ভেন্ডার, সাধারণ সম্পাদক- মৃদুল আইচ। জালিয়াপালং : সভাপতি- আবুল কালাম, সাধারণ সম্পাদক- নুরূল আলম। হলদিয়াপালং : সভাপতি- নুরুল আলম, সাধারণ সম্পাদক- হাজী মোকতার আহমদ। রতœাপালং : সভাপতি- আমির হামজা, সাধারণ সম্পাদক- মিয়া হোছন । পালংখালী: সভাপতি- মোহাম্মদ ইসমাইল, সাধারণ সম্পাদক- নুরুল ইসলাম।