ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮২ অবৈধ অভিবাসী আটক

প্রকাশ: ২০১৯-০১-১৭ ১৩:২৬:৪৫ || আপডেট: ২০১৯-০১-১৭ ১৩:২৬:৪৫

অনলাইন ডেস্ক: মালয়েশিয়ায় বাংলাদেশিসহ অন্তত ৮২ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। গতকাল বুধবার মালয়েশিয়া সময় দুপুর সাড়ে ১২টায় সেলাঙ্গর কাঁচা বাজারে দেশটির অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে তাদের আটক করে।

ইমিগ্রেশন বিভাগের নতুন মহাপরিচালক ইন্দিরা খায়রুল দাজেমি দায়িত্ব গ্রহণের পর অবৈধ অভিবাসীদের আটকের এটিই প্রথম অভিযান। তবে এ অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন বুধবার রাত পর্যন্ত তা জানা যায়নি।

অভিযানে ২৭০ এর বেশি বিদেশিকে পরীক্ষা করে দেখা গেছে, তাদের মধ্যে ৮২ জন অভিবাসন চুক্তির লঙ্ঘন করেছেন। আটক বিদেশিদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, ভারত ও নেপালের নাগরিক রয়েছেন। এ ছাড়া ১২৪ বিদেশি ইউএনএইচসিআর কার্ডধারী মিয়ানমারের নাগরিকও রয়েছেন।

অপারেশনস, ইনভেস্টিগেশন অ্যান্ড প্রসিকিউশন বিভাগের পরিচালক পুত্রজায়ার টিয়ান সরভানা কুমার জানান, যারা আটক হয়েছেন তাদের বেশিরভাগেরই কাজের পারমিট ছিল না।

তিনি বলেন, ‘পারমিট ছাড়া বিদেশি কর্মীদের সুরক্ষা ও নিয়োগের জন্য সন্দেহভাজন নিয়োগকর্তাদের শনাক্ত করা হবে। পরে নিয়োগকর্তার বিরুদ্ধে তদন্ত করা হবে। ইমিগ্রেশন রুলস অ্যান্ড রেগুলেশন লঙ্ঘন করে পাওয়া সব অবৈধ অভিবাসীকে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে আনা হবে।