ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২

ভোটের প্রচারে টুঙ্গিপাড়ার পথে প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-১২-১২ ১৩:০৪:২৭ || আপডেট: ২০১৮-১২-১২ ১৩:০৪:২৭

 

অনলাইন ডেস্ক:

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে আজ বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে নির্বাচনের প্রচার শুরু করবেন তিনি।

বুধবার সকাল ৮টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী সড়কপথে গণভবন থেকে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন। তবে এই প্রচারকাজে তিনি প্রধানমন্ত্রী হিসেবে কোনো রকম সরকারি সুবিধা নেবেন না বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।

নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য প্রধানমন্ত্রী হিসেবে হেলিকপ্টারের বদলে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে দীর্ঘ ১০ বছর পর সড়কপথে টুঙ্গিপাড়া যাচ্ছেন তিনি। এর মধ্য দিয়ে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উদ্দেশে আওয়ামী লীগের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হলো। টুঙ্গিপাড়ায় পৌঁছে শেখ হাসিনা প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করবেন। সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন তিনি। এর পর মধ্যাহ্নভোজ শেষে বেলা আড়াইটার দিকে প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার মাধ্যমে প্রচারণার কাজ শুরু করবেন।

বুধবার টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাতযাপন করে শেখ হাসিনা পরদিন সকাল ১০টায় সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হবেন। ফেরার পথে তিনি ফরিদপুরের ভাঙ্গা মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ এবং সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসনে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারে কোটালীপাড়া-টুঙ্গিপাড়া মুখরিত হয়ে উঠেছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে কোটালীপাড়াকে।

প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন, পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দুর্ভেদ্য এ ঘাঁটি থেকে তিনি বিপুল ভোটে আবারও সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করবেন বলে আশা গোপালগঞ্জবাসীর।