ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ প্রত্যাহার

প্রকাশ: ২০১৮-১২-১০ ২২:৩১:০২ || আপডেট: ২০১৮-১২-১০ ২২:৩১:০২

 

অনলাইন ডেস্ক: ৫৮টি ওয়েবসাইট বন্ধের যে নির্দেশ দেওয়া হয়েছিল, তা প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার সন্ধ্যায় এ-সংক্রান্ত নির্দেশনা দেশের আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) কম্পানিগুলোকে ই-মেইল বার্তার মাধ্যমে জানিয়ে দিয়েছে বিটিআরসি।

এতে বলা হয়েছে, ‘ওয়েবসাইটগুলো ব্লক করার যে নির্দেশনা দেয়া হয়েছিল, তা বাতিল করে দ্রুততার সঙ্গে সাইটগুলো খুলে দেয়ার নির্দেশনা দেয়া হচ্ছে।’

এ বিষয়ে বিটিআরসি’র সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, ‘রবিবার যে সাইটগুলো ব্লক করা হয়েছিল, সেগুলো রিলিজ করে দেয়া হয়েছে। আশা করি, এখন আর সাইটগুলো দেখতে কোনো সমস্যা হবে না।’

এর আগে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক ইমদাদুল হক জানিয়েছিলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশনা পেয়ে রবিবার থেকে তারা ৫৮টি ওয়েবসাইট ও লিংক বন্ধ করে দেন।

এদিকে, সোমবার সন্ধ্যায় যোগাযোগ করা হলে একাধিক আইআইজি কম্পানির কর্তা ব্যক্তিরা জানান, তারা বিটিআরসি’র নতুন নির্দেশনা পেয়েছেন। বন্ধ করা ওয়েবসাইট ও লিংকগুলো খুলে দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।