ঢাকা, রোববার, ২৯ মে ২০২২

একাদশে চমক, ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-১২-০৯ ১৩:৫৪:১০ || আপডেট: ২০১৮-১২-০৯ ১৩:৫৪:১০

 

খেলাধুলা: টেস্টে হোয়াইট ওয়াশ করার সুখস্মৃতি নিয়ে ওয়ানডে সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ দল। তবে দলপতি মাশরাফি মনে করেন লড়াই হবে সমান-সমান। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ নেমেছে পূর্ণ শক্তি নিয়েই। চমক দিয়েই একাদশে আছেন চার ওপেনারের সবাই। জিম্বাবুয়ে সিরিজের দল থেকে পাঁচটি পরিবর্তন নিয়ে নেমেছেন মাশরাফিরা।

আজ রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে হেরে ফিল্ডিং করছেন টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর ১টায় ম্যাচটি শুরু হবে।  দুর্দান্ত ফর্মে থাকায় একাদশে রয়েছেন চার ওপেনারের সবাই। তামিম-লিটন-ইমরুল-সৌম্যকে নিয়েই গড়া হয়েছে আজকের একাদশ।

ইমরুল কায়েসের শেষ তিন ম্যাচের দুটি সেঞ্চুরি (১৪৪, ১১৫)। আরেকটিতে আউট হয়েছেন ৯০’র ঘরে গিয়ে। লিটন দাস এশিয়া কাপের ফাইনালে দুর্দান্ত সেঞ্চুরির পর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আউট হয়েছেন সেঞ্চুরির কাছে গিয়ে (৮৩)। সৌম্য সরকার সর্বশেষ খেলা ওয়ানডেতে করেছেন দুর্দান্ত সেঞ্চুরি। এর আগে এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলেছেন ৩৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এ ছাড়া ইনজুরি থেকে ফিরেই তামিম প্রস্তুতি ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরি করেন।

এদিকে টাইগার একাদশে ফিরেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুজন শেষ ওয়ানডে খেলেছেন এশিয়া কাপে। এরপর থেকেই ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিলেন। তবে দুজনেই ফিরেছেন দুর্দান্ত ভাবে। তামিম প্রস্তুতি ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করেছেন, এর আগে সাকিব টেস্ট সিরিজে হয়েছেন সিরিজ সেরা।

দুজন দলে ফেরাতে স্বস্তিতে আছেন অধিনায়ক মাশরাফিও। গতকাল সাংবাদিকদের তিনি বলেন, ‘সাকিব-তামিম দলে থাকা আমাদের জন্য বড় অ্যাডভান্টেজ। তামিম এসেছে এবং প্রাকটিস ম্যাচটাও হান্ডেড করেছে। তামিমের জন্য স্বস্তি এবং আমাদের জন্যও স্বস্তি। বাট, অ্যাট দ্য সেইম টাইম আমি বলব যে, ইনজুরি থেকে আসা, খেলা পারফর্ম করা একটু সময়ের ব্যাপার। সো, তামিম আগের ম্যাচে হান্ডেড করেছে। নেক্সট ম্যাচ নেমেও এক্সট্রা অরডিনারি ম্যাচ খেলবে, এর থেকে ভালো ইনিংস হতে পারে আবার খারাপ ইনিংসও হতে পারে। ’

বাংলাদেশ একাদশ :  তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, শাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন।

উইন্ডিজ একাদশ : কিয়েরন পাওয়েল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটময়্যার, রভম্যান পাওয়েল, রোস্টন চেজ, কিমো পল। দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশান থমাস।