ঢাকা, রোববার, ২৯ মে ২০২২

উখিয়ায় গাড়ীযোগে নিয়ে যাওয়ার পথে শিশু শিক্ষার্থীসহ দুই রোহিঙ্গা আটক

প্রকাশ: ২০১৮-১১-১৮ ১৬:৪৮:১৭ || আপডেট: ২০১৮-১১-১৮ ১৭:০৮:৩৪

 

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ায় স্কুল পড়–য়া এক শিশুকে টমটম যোগে নিয়ে যাওয়ার পথে ২ রোহিঙ্গা যুবতীকে আটক করা হয়েছে। উখিয়া কলেজ সংলগ্ন এলাকায় উপ-সড়কে তল্লাশী কালে তাদের আটক করে সেনা সদস্যরা।

শনিবার বেলা ১১টার দিকে কুতুপালং ৯নং ওয়ার্ডের বাসিন্দা মো: আলমগীরের শিশু কন্যা ইয়াছমিনকে (৭) নিয়ে টমটম যোগে যাওয়ার সময় গতিবিধি সন্দেহজনক মনে হলে রোহিঙ্গা নাগরিক আব্দু মালেক এর মেয়ে পাখি আকতার (১৬) ও সুমি (১৫) কে আটক করে তল্লাশী দলের সদস্যরা। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

উদ্ধার হওয়া শিশু কন্যা ইয়াছমিনের মা ছমুদা খাতুন বলেন, আটক রোহিঙ্গা যুবতীরা তার পরিচিত এবং পার্শ্ববর্তী ভাড়াটিয়া। তাদের মা জেল হাজতে রয়েছে। হয়ত: মাকে দেখতে যাওয়ার সময় তার স্কুল পড়ুয়া শিশু কন্যাকেও সাথে নিয়ে যাচ্ছিল। তবে অনুমতি নিয়ে না যাওয়ার বিষয়টি তিনি ভালো ভাবে নেননি।

কুতুপালং কিন্ডারগার্টেন এর অধ্যক্ষ ত্রিপন বড়ুয়া বলেছেন, স্কুলগামী নার্সারীর শিক্ষার্থী ইয়াছমিনকে দুই রোহিঙ্গা যুবতী নিয়ে যাওয়ার পথে উদ্ধার হওয়ার বিষয়টি শোনে ছুটে এসেছি। রিপোর্ট লেখাকালীন উদ্ধার হওয়া শিশুসহ আটককৃতদের ক্যাম্পে নিয়ে যাওয়ায় বিস্তারিত জানা যায়নি। তবে ইয়াছমিনের মায়ের দাবী তারা পরষ্পর পরিচিত হওয়ায় আইনগত কোন পদক্ষেপ নেওয়ার কথা ভাবছেন না।

সেনা ক্যাম্প ইনচার্জের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও অনুমতি না পাওয়ায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের-এর সাথে যোগাযোগ করা হলে তিনিও ব্যস্ত আছেন বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক মো: ইয়াছিন।