ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

মুশফিক-মমিনুলের ব্যাটে ছন্দে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-১১-১১ ১৪:০৩:২৬ || আপডেট: ২০১৮-১১-১১ ১৪:০৫:১৫

 

খেলাধুলা: জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে লিটন-ইমরুল আর অভিষিক্ত মিথুনের দ্রুত ফিরে যাওয়ার পর মুশফিক-মমিনুলের ব্যাটে ছন্দে বাংলাদেশ। দুজনের শতরানের জুটিতে শুরুর ধাক্কা ভাল ভাবেই সামলে উঠেছেন টাইগাররা। দুজনের ব্যাট  থেকেই আসে অর্ধশতক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯৪ রান। ক্রিজে আছেন মমিনুল হক ১০৪ ও মুশফিকুর রহিম ৬৯ রানে ।

আজ রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে  জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ম্যাচটি বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হয়।

লিটন ৯ রান করলেও ইমরুল রানের খাতা খোলার আগেই ফিরে যান সাজঘরে। এ টেস্টে অভিষেক হয়েছে মোহাম্মদ মিথুন ও খালেদ আহমেদের। কিন্তু নিজের অভিষেক ম্যাচেই রানের খাতা খোলার আগে ফিরে যান মিথুন।

দ্বিতীয় টেস্টে সিরিজ বাঁচানোর ম্যাচে একাদশে তিন পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। মোহাম্মদ মিথুন ও খালেদ আহমেদের অভিষেক হচ্ছে এ ম্যাচে। এ ছাড়া একাদশে ফিরেছেন দলের নিয়মিত বোলার মোস্তাফিজ।  গতকাল শনিবার সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদুল্লাহ ইঙ্গিত দিয়ে রেখেছিলেন পরিবর্তনের। তার কথাই প্রতিফলিত হয়েছে আজকের একাদশে।

 

বোলিংয়ে তিন স্পেশাল স্পিনার এক পেসারের পরিবর্তে বাংলাদেশ আজ দুই স্পিনার ও ও দুই পেসার নিয়ে নেমেছে। দল থেকে বাদ পড়েছেন নাজমুল ইসলাম শান্ত, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহী। অন্যদিকে জিম্বাবুয়ে নেমেছে একাদশে এক পরিবর্তন নিয়ে।  এ ম্যাচে টাইগারদের জয়ের কোনো বিকল্প নেই, ড্র কিংবা হার যেটাই হোক সিরিজ চলে যাবে সফরকারীদের ঘরে। তাই মাহমুদুল্লাহদের একমাত্র জয়ই চাই।