ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

নেপালের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-০৯-০৮ ২১:৫০:৪৫ || আপডেট: ২০১৮-০৯-০৮ ২১:৫০:৪৫

নেপালের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ

খেলাধুলা: ভুটানের বিপক্ষে জয় দিয়ে সাফ সুজুকি ২০১৮ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রেখেছিল স্বাগতিকরা। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে হেরে সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের কাছে ২-০ গোলে হারে বাংলাদেশ। নেপালিদের হয়ে প্রথমার্ধে গোলটি করেন বিমল ঘার্তি। যদিও বিমলের চেয়ে গোলে বেশি অবদান ছিল বাংলাদেশি গোলরক্ষক সোহেলের। তার হাত ফসকে বল জড়ায় বাংলাদেশের জালে।

এক গোলে পিছিয়ে থেকে শেষ মুহুর্ত পর্যন্ত লড়ছিল বাংলাদেশ। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে বাংলাদেশের কফিনে শেষ পেরেক ঠুকে দেন নাওয়াং শ্রেষ্ঠ। ৮৯ মিনিটে গোল খেয়ে ড্র করার শেষ আশাটুকুও হারিয়ে ফেলে স্বাগতিক বাংলাদেশ।

নেপাল-পাকিস্তান-বাংলাদেশ তিন দলের পয়েন্ট সমান (ছয়) থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে ছিল বাংলাদেশ। নেপাল-পাকিস্তান তিন ম্যাচে প্রতিপক্ষের জালে পাঁচবার করে বল জড়ায়। দু’দলই হজম করে দুই গোল করে। অন্যদিকে তিন ম্যাচে বাংলাদেশ গোল দেয় তিনটি আর হজম করে একটি। নেপাল-পাকিস্তান গোল ব্যবধানে এগিয়ে থাকায় সেমিফাইনালের টিকিট পেয়ে যায়।

জেমি ডের শিষ্যরা নেপালের গোলবার লক্ষ্য করে একটি অন-টার্গেট শটসহ ৯টি শট নিলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি। আক্রমণ কিংবা বল দখল সব দিক দিয়েই এগিয়ে ছিল নেপাল। ম্যাচের প্রায় ৫২ শতাংশ সময় বল ছিল তাদের পায়ে।

তবে গোলরক্ষকের এমন ভুল না হলে ফলফাল অন্যরকমও হতে পারত। হতাশা নিয়ে শেষ করতে হতোনা সাফ সুজুকি ২০১৮ চ্যাম্পিয়নশিপ।