ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

উখিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা, আহত-১০

প্রকাশ: ২০১৮-০৯-০৬ ১৬:৩৩:০৪ || আপডেট: ২০১৮-০৯-০৬ ১৬:৩৩:০৪

উখিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা, আহত-১০
উখিয়া প্রতিনিধি:
উখিয়ার সোনার পাড়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে দফায় দফায় সন্ত্রাসী হামলায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড় সহ ১০ জন ছাত্র আহত হয়েছে। বুধবারের অনুষ্ঠিত খেলা নিয়ে আজও সড়ক অবরোধ করে ত্রি-মূখি হামলার ঘটনা ঘটায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ।
হামলায় আহতরা হলো পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাগর আরমান, বাবুল, সিফাত, মো: আরমান, আমিন, আনোয়ার। এ সময় ক্রীড়া শিক্ষক কায়ছার উদ্দিন চৌধুরী (৩০) ও কবির আহমদ (২৯) হামলার শিকার হয়। তৎমধ্যে গুরুতর আহত অবস্থায় ৩জন শিক্ষার্থীদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ দিকে ন্যাক্কারজনক হামলার ঘটনায় তাৎক্ষনিক প্রতিবাদে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কোর্টবাজার-সোনার পাড়া সড়কে অবরোধ করে। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সোনার পাড়া মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও বহিরাগত সন্ত্রাসীরা বিনা উস্কানিতে লোহার রড়, লাঠি দিয়ে দফায় দাফায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড় ও শিক্ষার্থীদের উপর র্ববরোচিত হামলা চালিয়ে রক্তাত্ব করে।
রতœাপালং ইউ.পি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী ও চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরীসহ পরিচালনা কমিটির সদস্যগণ, প্রধান শিক্ষক ও পুলিশ প্রশাসন ঘটনাস্থলে এসে দোষীদেরকে সনাক্ত করে বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীরা জানান, ৪৩তম জাতীয় স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে সোনার পাড়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে খেলতে যান পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পালং আদর্শ উচ্চ বিদ্যালয় বনাম সোনার পাড়া দাখিল মাদ্রাসার মধ্যকার খেলায় প্রথমার্ধে পালং আদর্শ উচ্চ বিদ্যলয় ২-০ গোলে এগিয়ে যায়। পরে উভয় দল ২-২ গোলে সমতায় আসলে ফেনাল্টি’র নিদের্শ দেয় রেফারী। উক্ত ফেনাল্টির শর্ট নিয়ে দু’দলের মধ্যে বির্তক হলে সোনার পাড়ার শিক্ষার্থী, শিক্ষক ও বহিরাগত সন্ত্রাসীরা পর পর ৩ দফা সন্ত্রাসী হামলা চালায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়, শিক্ষার্থী এবং শিক্ষকদের উপর।

পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক আমিমুল এহসান মানিক এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এ প্রসঙ্গে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী বলেন, খেলা নিয়ে সৃষ্ট সমস্যাটি নিরসনে উভয়পক্ষকে আজ বিকেলে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।