ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

নারী সাংবাদিক সুবর্ণা হত্যার সাথে জড়িতদের শাস্তি দাবি জানিয়েছে সিইউজে

প্রকাশ: ২০১৮-০৮-২৯ ১৯:১৩:৪৮ || আপডেট: ২০১৮-০৮-২৯ ১৯:১৩:৪৮

প্রেস বিজ্ঞপ্তি:

পাবনায় নারী সাংবাদিক সুবর্ণা আক্তার নদীকে নৃশংস ভাবে কুপিয়ে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বুধবার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, পাবনায় প্রতিভাবান একজন সাংবাদিককে নৃশংসভাবে হত্যার ঘটনা কোন ভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনার সাথে যারা জড়িত তারা যতই শক্তিশালী হউক তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনি প্রক্রিয়ায় দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান।

বিৃবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্বপালন কালে সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের উপর হামলা ক্রমাগতই বাড়ছে। একের পর এক এসব হামলার ঘটনা ঘটলেও অপরাধীরা নানা অজুহাতে পার পেয়ে যাচ্ছে। শুধু তাই নয়, সাংবাদিকরা দীর্ঘদিন ধরে সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও তাদের বিচারের দাবি জানিয়ে আসলেও রহস্যজনক কারনে সেই হত্যাকান্ডের সাথে জড়িতদের এখনো গ্রেফতার করা হয়নি। শুরু হয়নি ওই হত্যাকান্ডের বিচারও। এতে করে দুর্বৃত্তরা ধরা ছোয়ার বাইরে থেকে যাওয়ার কারনে সাংবাদিকদের হত্যা, নির্যাতনের সাহস পাচ্ছে। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের হত্যা, নির্যাতনের দায়ভার রাষ্ট্রকেই বহন করতে হবে। কারণ, রাষ্ট্র তার নাগরিকদের নিরাপত্তাদানে ব্যার্থ হচ্ছে।

সিইউজে নেতৃবৃন্দ সুবর্ণা আক্তার নদীসহ সাংবাদিকদের উপর হামলা, নির্যাতনকারীদের গ্রেফতার করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। অন্যথায় সারা দেশের সাংবাদিকদের সাথে চট্টগ্রামের সাংবাদিকরাও কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষনা করতে বাধ্য হবে।