ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

৩-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

প্রকাশ: ২০১৮-০৮-২৫ ২৩:২০:২৬ || আপডেট: ২০১৮-০৮-২৫ ২৩:২০:২৬

৩-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

খেলাধুলা: এশিয়ান গেমস ফুটবলের শেষ ষোলোর খেলায় উত্তর কোরিয়ার বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বের খেলায় কাতারকে হারিয়ে শেষ ষোলোতে নাম লেখালেও ৩-১ গোলে হেরে দেশের পথ ধরল লাল সবুজের জার্সিধারীরা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার বেকাসির উইবাওয়া মুক্তি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

এশিয়ান গেমস ফুটবলের বর্তমান রানার্স আপ দল উত্তর কোরিয়ার বিপক্ষে না পেরে ওঠাটা অনুমেয় ছিল। কিন্তু সমানে সমান লড়াই করেছে বাংলাদেশ। দলের হয়ে একটি মাত্র গোল করেন সাদউদ্দীন। খেলা শুরুর কয়েক মিনিটের মাথায় একটি গোল হজম করে সবুজের জার্সিধারীরা। ৩৮ মিনিটের মাথায় বাংলাদেশের জালে দ্বিতীয় গোলটি পোরার পর বিরতীতে যায় উ. কোরিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার গোল করে কোরিয়া। শেষে অতিরিক্ত সময়ে কোরিয় জালে বল পোরেন সাদউদ্দীন। এশিয়ান গেমস ফুটবলের এবারের আসরে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হারে বাংলাদেশ। তবে থাইল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্টে নিজেদের আশা টিকিয়ে রেখেছিলেন জামাল ভূঁইয়ারা। বাঁচামরার লড়াইয়ে নিজেদের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে ১-০ গোলের অবিস্মরণীয় এক জয় পায় সাদরা। ওই জয়ের মধ্য দিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে এশিয়ান গেমসের ইতিহাসে প্রথমবারের মতো নকআউট পর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ।