ঢাকা, রোববার, ২৬ জুন ২০২২

রক্তচোষা আতঙ্ক !

প্রকাশ: ২০১৮-০৮-২৪ ১৮:৫০:৫৩ || আপডেট: ২০১৮-০৮-২৪ ১৮:৫০:৫৩

রক্তচোষা আতঙ্ক !

অনলাইন ডেস্ক: এক সঙ্গে আটটি ভেড়ার মৃত্যু। এতে অবাক হওয়া তেমন কিছু নেই। অবাকের বিষয়, প্রতিটি মৃত ভেড়ার দেহই রক্তশূন্য। এমন ভাবে দেহগুলো পড়ে রয়েছে যেন কেউ রক্ত চুষে খেয়েছে তাদের। আর তাই রক্তচোষা দানব বা ভ্যাম্পায়ারের আতঙ্কে দিন কাটাচ্ছেন পূর্ব ইউক্রেনের মাটভিভটসি গ্রামের বাসিন্দারা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য সান’র প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি গ্রামবাসীরা আটটি পূর্ণবয়স্ক ভেড়ার এমন রক্তশূন্য মৃতদেহ আবিষ্কার করে স্তম্ভিত হয়ে গেছেন। সকালে খামার পরিদর্শনে গিয়ে বিষয়টি প্রথম নজরে আসে মিখাইলো ওস্টাপিউক নামের এক কৃষকের। তিনি দ্য সানকে জানান, ভেড়ার খামারের এদিক ওদিকে ছড়িয়ে ছিল মৃতদেহগুলো।

স্থানীয় পশুচিকিৎসক মারিয়া আন্দ্রিইচুক জানান, পশুগুলোর কোনোটির গলার কাছে, কোনোটির পায়ের কাছে দু’টি করে দাঁতের দাগ পাওয়া গেছে। কিন্তু মৃতদেহগুলো যেখানে পড়েছিল, সেখানে কোথাও এক ফোঁটা রক্তও পড়ে ছিল না। এমন ঘটনা তিনি এর আগে কখনও দেখেননি বলে জানান আন্দ্রিইচুক।

অকুস্থলে কিছু রহস্যময় পায়ের ছাপ দেখা গেছে। ধারণা করা হচ্ছে নেকড়ে বা কুকুরের এগুলো। কিন্তু কুকুর বা নেকড়ে ওই ভাবে রক্ত চুষে ভেড়াকে মারতে পারে না। তাই গ্রামবাসীদের সন্দেহ ভ্যাম্পায়ার বা ওই প্রকার অপ্রাকৃতের কাজ এটি। এজন্য গ্রামের মানুষ সন্ধ্যার পর বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছেন।