ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

টেকনাফে সাড়ে ৪২ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ১৬:০৯:৩৯ || আপডেট: ২০১৮-০৮-১৮ ১৬:০৯:৩৯

 
নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের টেকনাফের হ্নীলা নাফ নদী সীমান্তে মালিক বিহীন ৪২ হাজার ৬৫৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ একটি নৌকা জব্দ করেছে বডার্র গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার ভোররাতে নাফনদের হোয়াব্রাং এলাকায় টহল কালে এসব ইয়াবা জব্দ হয়।
টেকনাফস্থ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী জানান, শনিবার ভোররাতে নাফনদী দিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে ইয়াবার একটি চালান  প্রবেশ করার গোপন  সংবাদে টেকনাফের হ্নীলা বিজিবি চৌকির নায়েক ছাবির উদ্দিনের নেতৃত্বে একটি টহলদল হোয়াব্রাং এলাকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর একজন লোক একটি নৌকা নিয়ে এপারে আসার পর একটি বস্তা মাথায় করে বেড়িবাঁধ অতিক্রম করে আসা পথে বিজিবির উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। বিজিবিও পিছু ধাওয়া করলে এক পর্যায়ে মাথায় থাকা বস্তাটি ফেলে মাঠ দিয়ে পাশ্বের গ্রামে ঢুকে পড়ে। পরে বিজিবির টহলদল পাচারকারীর ফেলে যাওয়া বস্তাটি  খুলে গণনা করে ৪২ হাজার ৬৫৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ একটি নৌকা জব্দ করে।
তিনি আরো জানান, জব্দকৃত  ইয়াবা ট্যাবলেট গুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়াও জব্দকরা নৌকাটি শুল্ক ষ্টেশনে জমা করে আইনী ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।