ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

আর্জেন্টিনার জাতীয় দল থেকে মেসির বিরতি

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ২১:২৩:০৪ || আপডেট: ২০১৮-০৮-১৫ ২১:২৩:০৪

আর্জেন্টিনার জাতীয় দল থেকে মেসির বিরতি

খেলাধুলা: আর্জেন্টিনা জাতীয় দল থেকে বিরতি নিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই সুপারস্টার জানিয়েছেন, এ বছরের বাকি সময়ে দেশের হয়ে কোনো ম্যাচে অংশ নেবেন না তিনি। স্থায়ীভাবে অবসরে না গেলেও কবে নাগাদ মেসি দলে ফিরবেন, সে ব্যাপারে জানা যায়নি।

আর্জেন্টাইন ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম মুন্ডো আলবি সেলেস্তে জানিয়েছে, আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি ও ফেডারেশনকে জানিয়েই বিরতিতে যাচ্ছেন আধুনিক ফুটবলের এই মহাতারকা।

নতুন কোচকে মেসি সরাসরি জানিয়ে দিয়েছেন, আর্জেন্টিনার আসন্ন প্রীতি ম্যাচগুলোতে খেলবেন না তিনি। এদিকে আগামী বছরের জুনে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার আসর। ওই টুর্নামেন্টে মেসি খেলবেন কি না এ ব্যাপারে দুজনের মধ্যে কোনো কথা হয়নি।

অবশ্য ক্রীড়া সাময়িকী ভ্যানগার্ড জানিয়েছে, এ বছরের প্রীতি ম্যাচগুলো না খেললেও কোপা আমেরিকায় খেলার সম্ভাবনা আছে মেসির। কিন্তু এ ব্যাপারে নির্দিষ্ট কিছু জানা যায়নি। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন আশাবাদী, দেশের প্রয়োজন হলেই ফিরে আসবেন মেসি।

এর আগে ২০১৬ সালে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন লিওনেল মেসি। কিন্তু ভক্ত এবং আর্জেন্টিনার প্রেসিডেন্টের অনুরোধে আবার দলে ফেরেন আলবি সেলেস্তেদের প্রাণভোমরা। সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপেও খেলেছেন তিনি।