ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

উখিয়ায় সন্ত্রাসী হামলায় বাড়িঘর ভাংচুর, নারীসহ আহত-৪

প্রকাশ: ২০১৮-০৮-১৪ ১৮:১৮:২৭ || আপডেট: ২০১৮-০৮-১৪ ১৮:২৩:৫৫

উখিয়ায় সন্ত্রাসী হামলায় বাড়িঘর ভাংচুর, নারীসহ আহত-৪

গফুর মিয়া চৌধুরী:

কক্সবাজারের উখিয়ায় বসত-বাড়ী জবর দখল করতে গিয়ে সশস্ত্র সন্ত্রাসীরা গভীর রাতে বসতবাড়িতে হামলা চালিয়ে নারীসহ একই পরিবারের ৪ সদস্যকে গুরুতর আহত করেছে। এ সময় সন্ত্রাসীরা বাড়িঘর ভাংচুর, নগদ টাকা ও স্বর্ণালংকারসহ লুটপাট চালিয়ে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। এ ধরণের সন্ত্রাসী হামলা ও নারকীয় তান্ডবের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। এমন ঘটনাটি ঘটেছে, ১৩ আগষ্ট দিবাগত রাত সাড়ে ৩টায় উখিয়া উপজেলার রতœাপালং ইউনিয়নের মধ্যরত্না বড়ুয়াপাড়া গ্রামে।

জবর দখল করতে আসা ১৫/২০জনের সন্ত্রাসী গ্রুপের হামলায় গুরুতর আহতরা হলো গৃহকর্তা নন বড়ুয়ার স্ত্রী রুবি বড়ুয়া (৫০), মেয়ে কলি বড়ুয়া (১৫), ডলি বড়ুয়া (১৮) ও নন বড়ুয়া (৫২)। আহতরা বর্তমানে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় আহত পরিবারের সদস্য দিলিপ বড়ুয়া বাদী হয়ে ঘটনায় জড়িত ১৫জন সন্ত্রাসীর বিরুদ্ধে উখিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে রত্নাপালং ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী বলেন, লোকনাথ বড়ুয়া, অনাথ বড়ুয়া, নন বড়ুয়া এরা তিন ভাই মিলে অনুমতি দখলের একটি জায়গা অবস্থান করছে। জায়গার প্রকৃত মালিক পরিষদে বিচার দিয়েছেন। বিচারাধীন এই জায়গা নিয়ে নতুন করে একটি ষড়যন্ত্র শুরু হয়েছে। জায়গা আত্নসাতের জন্য নাটক তৈরি করে এ ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোকতার আহমদ বলেন, বিরোধীয় প্রায় ৩৭ শতক জমিতে তিন ভাইয়ের দখল স্বত্ত্ব রয়েছে। সম্প্রতি নন বড়ুয়া তার অংশে একটি ঘর তৈরি করে বসবাস করছে। অবশিষ্ট জায়গায় অপর দুই ভাই লোকনাথ বড়ুয়া মিস্ত্রী, অনাথ বড়ুয়া ভোগদখলেরত আছেন। অনুমতি দখলের এই জায়গার সাথে অতিরিক্ত কিছু জায়গাও তাদের বাপ-দাদার আমলের রয়েছে। এই জায়গার সঠিক ভাগবণ্টন নিয়ে অস্থিরতা চলছে। তবে ঘটনার বিষয়ে উভয়পক্ষ তাঁকে কিছুই জানায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের বলেন, তিন ভাইয়ের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ সংঘর্ষের ঘটনায় আহত পরিবারের সদস্য দিলিপ বড়ুয়া বাদী হয়ে গত সোমবার থানায় এজাহার দায়ের করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।