ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ১১ মামলায় ৫০ হাজার ৫শ টাকা জরিমানা আদায়

প্রকাশ: ২০১৮-০৮-০৯ ১৮:৩০:২৬ || আপডেট: ২০১৮-০৮-০৯ ১৮:৩৬:২২

উখিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ১১ মামলায় ৫০ হাজার ৫শ টাকা জরিমানা আদায়
পলাশ বড়ুয়া: কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ১১ টি মামলায় ৫০হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৯ আগস্ট) উখিয়া স্টেশন এলাকায় সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিক এ অভিযান পরিচালনা করেন। অভিযানে ৫টি প্রতিষ্ঠান এবং ড্রাইভিং লাইসেন্স, গাড়ীর ফিটনেন্স না থাকায় চালকদেরও দন্ড দেন।

প্রতিষ্টান গুলো হলো বেকারি কামাল সওদাগর, প্রদীপ ষ্টোর, ভূট্রোর চনা-পেয়াজুর দোকান, মিষ্টিঘর, বিশ্বনাথ স্টোরসহ বিভিন্ন দোকান মালিক থেকে মোট ৫০ হাজার ৫শ হাজার টাকা অর্থদন্ড জরিমানা করা হয়। এছাড়া ১টি সিএনজি ১টি টমটম, ও ২টি বাইক জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক বলেন, মেয়াদ উত্তীর্ণ খাবার, অপরিচ্ছন্নতা, রাস্তা দখল, শিক্ষার্থীদের যাতায়াতের সমস্যা সৃষ্টিসহ দোকান ও গাড়ির লাইসেন্স এবং গাড়ির ফিটনেন্স না থাকায় এ দন্ড দেন। আগামীতেও উপজেলার গুরুত্বপূর্ণ স্টেশন গুলোতে এ ধরনের অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন স্টেশনের অনেক খাবার ও ঔষুধের দোকান বন্ধ ছিল ও লাইসেন্স বিহীন বিভিন্ন গাড়ি চলাচল কমে গেছে।