ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

ওয়েস্ট ইন্ডিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় টাইগারদের

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ১৯:০১:৫৪ || আপডেট: ২০১৮-০৮-০৬ ১৯:০১:৫৪

 

খেলাধুলা ডেস্ক:

শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ঘরে তোলে টাইগাররা।

ফ্লোরিডায় আজ সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে উইন্ডিজদের বৃষ্টি আইনে ১৯ রানে হারায় সাকিব বাহিনী। প্রথম টি-টোয়েন্টিতে হারলেও টানা দুটিতে জিতে দুর্দান্ত কামব্যাক করেন টাইগাররা।

১৭ বলে ৫০ রান এমন সমীকরণের মাথায় ঝুম বৃষ্টি নামে ফ্লোরিডায়। বাংলাদেশের হুমকি হয়ে দাঁড়ানো রাসেলকে ফিরিয়ে স্বস্তি এনে দেন ‘দ্য ফিজ’। ৬টি ছয় ও ১টি চারের মারে রাসেল ২১ বলে করেন ৪৭ রান। উইন্ডিজদের হয়ে তিনিই সর্বোচ্চ রান করেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন মুস্তাফিজ।

ব্যাট করতে নেমে তামিম-লিটনের ব্যাটে উড়ন্ত সূচনা করে টাইগাররা। উইন্ডিজদের ১৮৫ রানের টার্গেট দেন সাকিব-তামিমরা। দ্বিতীয় টি-টোয়েন্টির ধারাবাহিকতা ধরে রেখে তামিম শুরু করলেও তিন ৪ ও এক ৬ এর মারে তামিম ১২ বলে ২১ রান করে সাজঘরে ফিরে যান।

চার ওভার চার বলে দলীয় ৬১ রানের মাথায় তামিমের আউট হওয়ার মাধ্যমে ভাঙ্গে টাইগারদের ওপেনিং জুটি। প্রথম দুই টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও ওপেনিংয়ে আজ জ্বলে উঠেছে লিটনের ব্যাট। ছয় ৪ ও তিন ৬ এর মারে ৩২ বলে ৬১ রান উইলিয়ামসের বলে ধরা পড়েন।

তবে আজও হতাশ করেছেন সৌম্য সরকার। চার দিয়ে ইনিংসের সূচনা করলেও পাঁচ রান করে তামিম আউট হওয়ার পরের ওভারেই প্যাভিলিয়নে ফিরে যান। মুশফিক-সাকিবের ব্যাট থেকে আসে ১২ ও ২৪ রান করে। তবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ-আরিফুল।

শেষ দিকে দুজনের নৈপুন্যে ১৮৪ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। মাহমুদুল্লাহ ৩২ ও আরিফুল ১৮ রান করেন। এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল-হাসান। দ্বিতীয় টি-টোয়েন্টির জয়ী একাদশে কোনো পরিবর্তন না নিয়েই মাঠে নেমেছেন সাকিব-তামিমরা।